বেসরকারি প্রতিষ্ঠানকে সংস্কৃতি বিকাশে এগিয়ে আসার আহব্বান

2

 

চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে পোর্ট্রেট এর উদ্যোগে আয়োজিত অনলাইন ভিত্তিক সংগীত প্রতিযোগিতা গোলেন্ড ভয়েস সার্চ এর বিজয়ীদের মাঝে পুরস্কার অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক,সাবেক মেয়র আ. জ. ম. নাছির উদ্দীন। বক্তব্যে তিনি বলেন, পোর্ট্রেট সবসময় ব্যতিক্রমী অনুষ্ঠান আয়োজ করে দর্শকদের চমক দিয়ে থাকেন। এই অনুষ্ঠানটিও নতুন চিন্তাধারার ফসল। তিনি আরো বলেন, সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে সংস্কৃতি বিকাশে এগিয়ে আসতে হবে।
পৃষ্ঠপোষকতা না করলে সাংস্কৃতিক সংগঠনগুলো ভাল অনুষ্ঠান করতে নিরুৎসাহিত হবে। এই প্রতিযোগিতাটি স্পন্সর করার জন্য তিনি সোনালী লাইফ ইন্স্যুরেন্সকে ধন্যবাদ জানান। পোর্ট্রেট নিউজ ২৪ এর নির্বাহী সম্পাদক মিথুন দত্তের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, বাংলাদেশ নিউজ এজেন্সির সম্পাদক মিজানুর রহমান মজুমদার, সোনালী লাইফ ইন্স্যুরেন্স এর আগ্রাবাদ মেট্রো এর ব্রাঞ্চ ম্যানেজার মো.জসিম উদ্দিন, মঞ্চ শিল্পী সংস্থার সভাপতি আলাউদ্দিন তাহের, প্রতিযোগিতার প্রধান বিচারক সুরবন্ধু অশোক চৌধুরী, পোর্ট্রেটের উপদেষ্টা পিযূষ তালুকদার, মঞ্চ শিল্পী সংস্থার সাধারণ সম্পাদক কামরুল আজম টিপু, পোর্ট্রেটের সহকারী সম্পাদক শেখ আদনান শুভ, প্রভাষ দে বাবু প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পোর্ট্রেটের সম্পাদক রূপম চক্রবর্তী। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন আসাদুরজ্জামান আসাদ।
উল্লেখ্য, করোনাকালে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সারা বাংলাদেশ থেকে এক হাজারও অধিক প্রতিযোগী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। বিভিন্ন রাউন্ড এর পর চূড়ান্ত পর্বে প্রথম হন রংপুরের সাব্বির হোসেন, দ্বিতীয় হন খুলনার দৃষ্টি ব্যানার্জি এবং তৃতীয় হন গোপালগঞ্জের সজীব দত্ত। বিজয়ীদের নগদ অর্থ ও পদক প্রদান করা হয়। অনুষ্ঠান সহযোগিতায় ছিলো সোনালী লাইফ ইন্স্যুরেন্স ও চট্টগ্রাম শিল্পকলা একাডেমি। পরে প্রতিযোগী ও অতিথি শিল্পীরা সংগীত পরিবেশন করেন। বিজ্ঞপ্তি