বিশ্বনবীকে (দ.) নিয়ে কটুক্তি সহ্য করা হবে না

94

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, মুসলিম অধ্যুষিত দেশে আল্লাহ ও বিশ্বনবী (সা.) নিয়ে কটূক্তি সহ্য করা হবে না। বাংলাদেশ গণতান্ত্রিক দেশ, শান্তিপূর্ণ মিছিল-মিটিংয়ের মাধ্যমে সরকারের নিকট দাবি পেশ করা এবং দোষীদের বিচার চাওয়া নাগরিক অধিকার। শান্তিপূর্ণ মিছিলে নির্বিচারে গুলি চালিয়ে নবীপ্রেমিকদের শহীদ করে তৌহিদী জনতার কলিজায় আঘাত করা হয়েছে। তা জনগণ মেনে নেবে না।
গতকাল মঙ্গলবার দুপুরে জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ চত্বরে হেফাজত মহানগর শাখার বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।
ভোলায় মহান আল্লাহ ও মহানবীকে (সা.) নিয়ে কটূক্তিকারী বিপ্লব চন্দ্র শুভ’র সর্বোচ্চ শাস্তি ও পুলিশের গুলিতে নিহতের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে সমাবেশে তিনি আরও বলেন, বিশ্বনবীর ইজ্জত রক্ষায় প্রয়োজনে আবারো শাপলা চত্বর কায়েম করা হবে। ভোলার হত্যাকান্ডের সুষ্ঠু বিচার না হলে জনতা দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে। অভিযুক্ত এসপি, ওসি ও পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।
হেফাজতের নায়েবে আমীর মাওলানা তাজুল ইসলামের সভাপতিত্বে মিছিলপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা লোকমান হাকীম, শোলকবহর মাদ্রাসার সহকারী পরিচালক মাওলানা মোহাম্মদ হারুন, নাসিরাবাদ মাদ্রাসার মুহতামিম মাওলানা আবদুল জাব্বার, ঝাউতলা মাদ্রাসার মুহতামিম মাওলানা আলী ওসমান, সেগুনবাগান মাদ্রাসার পরিচালক হাফেজ মোহাম্মদ তৈয়ব, সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা নাছির উদ্দিন মুনীর, দারুল মাআরিফের মুহাদ্দিস মাওলানা এনামুল হক মাদানী, দামপারা মাদরাসার মুহতামিম মাওলানা এনায়েত উল্লাহ, মদুনাঘাট ইউনুছিয়ার মুহতামিম মাওলানা শেহাব উদ্দিন, হেফাজত নেতা মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা হাজী মুজাম্মেল, মুফতি হাসান মুরাদাবাদী, মাওলানা জিয়াউল হাসান, হাফেজ ফয়সাল, কারী ফজুলল করিম জিহাদী, মাওলানা শামসুদ্দিন আফতাব, মাওলানা মনসুর, মাওলানা মাহববুর রহমান হানিফ, মাওলানা শামসুল হক জালালাবাদী, মাওলানা অশরাফ বিন ইয়াকুব, মাওলানা সফিউল্লাহ, মাওলানা আনম আহমদুল্লাহ, মাওলানা ইকবাল খলিল, মাওলানা কুতুবুদ্দিন, মাওলানা জুনাইদ, মাওলানা ইউনুস, মাওলানা কামরুল ইসলাম কাসেমী, মুফতি নুর মোহাম্মদ, মাওলানা আমজাদ ও মাওলানা ওসমান কাসেমী প্রমুখ। পরে বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ওয়াসা মোড়ে সংক্ষিপ্ত মুনাজাতের মাধ্যমে শেষ হয়।