বিমানবাহিনীতে আবেদন শেষ ১৮ জুলাই

15

বাংলাদেশ বিমানবাহিনীর সাংগঠনিক কাঠামোভুক্ত রাজস্ব খাতের বেসামরিক পদে অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই বাহিনীতে বেসামরিক পদে ৩৭৪ কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের ১৮ জুলাইয়ের মধ্যে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।
পদের নাম- সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, ৫ জন। গবেষণাগার সহকারী ৪ জন। নকশাকার গ্রেড-৩, পদসংখ্যা: ৩। অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ২০ জন, স্টোরম্যান ৬ জন, মিডওয়াইফ ২ জন, ফায়ার ফাইটার ৪ জন, মেকানিক্যাল ট্রান্সপোর্ট ড্রাইভার (এমটিডি) ১৯ জন, মিস্ত্রি ক্লাস-১ (ইঞ্জিন ফিটার) ৭ জন, মিস্ত্রি ক্লাস-১ (ইলেকট্রিক ফিটার) ৩ জন, মিস্ত্রি ক্লাস-১ (মেকানিক্যাল ট্রান্সপোর্ট ফিটার) ৩ জন, মিস্ত্রি ক্লাস-১ (ওয়্যারলেস ফিটার) ১০ জন, মিস্ত্রি ক্লাস-১ (ইনস্ট্রুমেন্ট ফিটার) ৫ জন, মিস্ত্রি ক্লাস-২ (এয়ারফ্রেম মেকানিক) ৮ জন, মিস্ত্রি ক্লাস-২ (আর্মামেন্ট মেকানিক) ৪ জন, মিস্ত্রি ক্লাস-২ (জেনারেল মেকানিক) ৫ জন, মিস্ত্রি ক্লাস-২ (ইলেকট্রিক মেকানিক) ১১ জন, মিস্ত্রি ক্লাস-২ (মেকানিক্যাল ট্রান্সপোর্ট মেকানিক) ২৬ জন, মিস্ত্রি ক্লাস-২ (ওয়্যারলেস মেকানিক) ৩ জন, মিস্ত্রি ক্লাস-২ (ইনস্ট্রুমেন্ট মেকানিক) ৩ জন, মিস্ত্রি ক্লাস-২ (মেটাল ওয়ার্কার) ৯ জন, মিস্ত্রি ক্লাস-২ (কার্পেন্টার) ৮ জন, মিস্ত্রি ক্লাস-২ (পেইন্টার) ৮ জন, মিস্ত্রি ক্লাস-২ (ওয়েল্ডার) ৫ জন, মিস্ত্রি ক্লাস-২ (বাইন্ডার) ২ জন, ট্রেডসম্যান (এয়ারফ্রেম মেকানিক) ২ জন, অফিস সহায়ক ২৪ জন, লস্কর ৪২ জন, বাবুর্চি ২৫ জন, লস্কর অ্যান্টি-ম্যালেরিয়া ৬ জন, লস্কর এয়ারক্রাফট ৪ জন, মেকানিক্যাল ট্রান্সপোর্ট গ্রিজার ১০ জন, লস্কর স্পোর্টস মার্কার ১ জন, মেসওয়েটার ১৭ জন, লস্কর বার্ডশ্যুটার ৩ জন, ওয়াচম্যান ৪ জন, লস্কর ওয়ার্ড বয় ১ জন, ওয়াশার আপ ১৬ জন, মালি ১০ জন, ওয়াটার ক্যারিয়ার ৩ জন, আয়া ১ জন, পরিচ্ছন্নতাকর্মী ১৪ জন, লস্কর ফায়ার ফাইটার ৮ জন।
প্রার্থীদের জন্য নির্ধারিত বয়সসীমা ১৮ জুলাই ২০২২ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং অনূর্ধ্ব ৩০ বছর; বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ১৮-৩২ বছর। তবে ১ ও ৪ নম্বর পদের বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে হবে। আবেদনপ্রক্রিয়া, ফি জমাদান ও নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে ০১৭৬৯৯৯০৮৯০ নম্বরে কল করে (প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা, সরকারি ছুটির দিনসহ) যোগাযোগ করা যাবে। আবেদনের সময়সীমা: ১৮ জুলাই ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।