বিমানবন্দরে হজযাত্রীর মোবাইল রিয়াল চুরি

58

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মো. নুরুল আবসার (৬০) নামে এক হজযাত্রীর মোবাইল ফোন সেট ও রিয়াল (সৌদি মুদ্রা) চুরির ঘটনা ঘটেছে। হজযাত্রীর বাড়ি আনোয়ারায়। গতকাল শুক্রবার বিকেলে এ ঘটনাটি ঘটে। পরে রাত ৯টায় হজফ্লাইটে করে তিনি সৌদি আরবের উদ্দেশে শাহ আমানত বিমানবন্দর ত্যাগ করেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিমানবন্দরের ভেতরে প্রবেশের আগে মসজিদে নামাজ আদায় করেন হজযাত্রী আবসার। নামাজ শেষে ইহরাম পরিধান করার সময় পাসপোর্ট, টাকা, মোবাইলসহ কোমরের বেল্ট খুরে রাখেন। এ সময় দুইজন ব্যক্তি আবসারকে ইহরাম পরিধানে সহযোগিতার কথা বলেন। এক ব্যক্তি ইহরাম পরিয়ে দেয়ার সময় অপর ব্যক্তি পাঁচ হাজার সৌদি রিয়েল ও একটি মোবাইল চুরি করে পালিয়ে যায়। ইহরাম পরানো শেষে ওই ব্যক্তিও দ্রুত মসজিদ থেকে বের হয়ে যায়। সিসিটিভি না থাকায় কারা এ ঘটনায় জড়িত নিশ্চিত হওয়া যায়নি।
বিমানবন্দরের এক দোকানদার জানান, একটি আন্তর্জাতিক মানের বিমানবন্দরের মসজিদে সিসি টিভি না থাকাটা অস্বাভাবিক। সিসি টিভি থাকলে ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করা যেত। নিরাপত্তা ঘাটতির কারণে হজে যাওয়ার আগে এই ব্যক্তি বড় ধরনের বিপদে পড়লেন।
পতেঙ্গা থানার ওসি উৎপল বড়–য়া পূর্বদেশকে বলেন, এ ঘটনার বিষয়ে কেউ এখনও জানায়নি। অভিযোগও দেয়নি। অভিযোগ পেলেই ব্যবস্থা নেয়া হবে।