বিভিন্ন সংগঠনের শীতবস্ত্র বিতরণ

14

রামকৃষ্ণ মিশন সেবাশ্রম
বৃহত্তর চট্টগ্রামে রামকৃষ্ণ মিশন সেবাশ্রমের উদ্যোগে ৬০০ শীতার্থ পরিবার সমূহের মাঝে কম্বল বিতরণ করা হয়। বিতরণকৃত জায়গা সমূহ হচ্ছে মীরসরাই ধুম, সীতাকুন্ড, ফতেয়াবাদ, বান্দরবান, জামিরজুরী, খাগড়াছড়ি ও আমিলাইশ রামকৃষ্ণ সেবাশ্রম অঙ্গনে। আমেরিকাস্থ বিবেকানন্দ স্টাডি এন্ড ফিলনতৃফি সেন্টার সহ ভক্ত ও শুভানুধ্যায়ীবৃন্দ এই মহৎকাজে সর্বাত্মক সহযোগিতা প্রদান করে। ত্রাণ বিতরণ কাজে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রামকৃষ্ণ মিশন সেবাশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী শক্তিনাথানন্দজী মহারাজ, প্রফেসর গুরুপদ পালিত, স্বামী পূর্ণব্রতানন্দজী মহারাজ, স্বামী জীবানন্দজী মহারাজ, তাপস হোড়, রতন মজুমদার, প্রকৌশলী রামেশ্বর চৌধুরী, বিনোদ বন্ধু ভৌমিক, আশুতোষ দাশ, অনিল দাশ, বিষ্ণু যশা চক্রবর্ত্তী, জয় প্রকাশ ত্রিপুরা সহ স্থানীয় সেবাশ্রম সমূহের কর্মকর্তাবৃন্দ।
সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী
প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এবং সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযুদ্ধা এম রেজাউল করিম চৌধুরীর তত্ত¡াবধানে শীতার্ত অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করছেন সিটি কর্পোরেশনের পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিল মো. ওয়াসিম উদ্দিন চৌধুরীর সহধর্মিণী রোমানা আক্তার চৌধুরী, চট্টগ্রা মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক মো. রেজাউল করিম রিটন, ওমর গনি এম.ই.এস কলেজ ছাত্রলীগ নেতা কামরুল হাসান শিবলু, মো. সাঈদ আব্দুল্লাহ রকি, জুলফিকার আলী রায়হান প্রমুখ।
বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশন :
বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশনের উদ্যোগে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক অ্যাডভোকেট কামরুন নাহার বেগম গত ১৬ জানুয়ারি নগরীর নন্দনকাননস্থ বাওয়া চিলড্রেনস হোম-এ এতিম শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় তিনি বলেন, এতিম শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া এবং তাদের জীবনমান উন্নয়নে অংশ নেওয়া একটি মহৎ কাজ। সকল বিত্তবানদের এতিম শিক্ষার্থীদের সহযোগিতায় এগিয়ে আসা প্রয়োজন।সংগঠনের পক্ষ থেকে বাওয়া চিলড্রেন্স হোমের শতাধিক এতিম শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমান, অর্থ সম্পাদক মো. হাসান মুরাদ, প্রতিষ্ঠানের তত্ত¡াবধায়ক হাফেজ মো. আবদুল হান্নান পাটোয়ারী।
ছলিমা খাতুন ও চাঁনমিয়া সওদাগর ফাউন্ডেশন :
হাজ্বী ছলিমা খাতুনের ৪র্থ তম মৃত্যুবার্ষিকী স্মরণে নাসিরাবাদে ‘ছলিমা খাতুন ও চাঁনমিয়া সওদাগর ফাউন্ডেশন’র উদ্যোগে গত শনিবার কুরান খতম, দোয়া মাহফিল ও অসহায়দের মাঝে শিক্ষা সামগ্রী ও কম্বল বিতরণ করা হয়। সারাদিনব্যাপী এই কর্মসূচী পালন করা হয়। ফাউন্ডেশনের পক্ষে কম্বল ও শিক্ষা সামগ্রী বিতরণ করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ওমর গণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মোহসীন। উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের সিনিয়র সদস্য হেলাল উদ্দিন, মহানগর সেচ্ছাসেবক লীগ নেতা শাহেদুল আলম অপু, মহানগর যুবলীগ নেতা নাছির উদ্দিন, সমাজসেবক জিয়াউর রহমান, মো. ইয়াছিন উদ্দিন মহান, ছাত্রনেতা বকিউর রহমান সোহেল, আনোয়ার হোসেন, আবদুল্লা আল নোমান, কবি মো সামাউল করিম, নিলয় দাশ, মো. এয়াকুব মিয়া, মো হোসেন, মো আশিকুর রহমান, মো. রিফন, মো মামুন, মো,জাহাঙ্গীর আলম, মো. ইকবাল হোসেন, মো, মোনোয়ার, মো আলামিন রেজাউল করিম মামুন, মো. শাকিল আহম্মেদ, মো হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি
আল হাসনাইন ফাউন্ডেশন :
ইসলাম মানুষের সেবা করতে এবং তার কষ্ট, দূর করার জন্য নির্দেশ দিয়েছে। মানবসেবা ইসলামের একটি শাখা। আমাদের কর্তব্য মানুষের দুঃখ কষ্টে পাশে থাকা, সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া। কেননা আল্লাহর প্রেরিত নবী-রাসুলগণ সকলেই মানবতার সেবায় নিবেদিত ছিলেন। রাসূল (দ.) বলেছেন যে ব্যক্তি কোনো মুমিনের পার্থিব কষ্টসমূহ থেকে কোনো কষ্ট দূর করবে কিয়ামতের কষ্টসমূহ থেকে আল্লাহ তার একটি কষ্ট দূর করবেন। যে ব্যক্তি কোনো অভাবীকে দুনিয়াতে ছাড় দেবে আল্লাহ তাকে দুনিয়া ও আখিরাতে ছাড় দেবেন। মানুষের সেবা করা, দুখী মানুষের পাশে দাঁড়ানো একটি উত্তম ইবাদত। গত ১৭ জানুয়ারি নগরীর বিভিন্ন জায়গায় আল হাসনাইন মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে ২য় ধাপে শীতবস্ত্র বিতরণ করেন ফাউন্ডেশনের মহাসচিব আলমগীর ইসলাম বঈদী। এসময় উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা সেকান্দর হোসেন আলকাদেরী, ডা. মুহাম্মদ আসিফুর রহমান, মোশারফ হোসাইন, ওমর ফারুক, সাইফুল ইসলাম প্রমুখ।
রেড ক্রিসেন্ট সোসাইটি
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের উদ্যোগে এবং যুব রেড ক্রিসেন্ট এর বাস্তবায়নে মধ্যরাতে প্রবর্তক, সিআরবি, স্টেশন রোড, বায়েজিদ এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান, বিএমএ কেন্দ্রীয় সহ-সভাপতি এবং ডা. শেখ মুহাম্মদ শফিউল আজম, যুব রেড ক্রিসেন্ট এর যুব প্রধান গাজী ইফতেখার হোসেন ইমু, যুব উপ-প্রধান জনি চৌধুরী, সেবা বিভাগীয় প্রধান ইশতাকুল ইসলাম চৌধুরী ইশান, অভিষেক চৌধুরীসহ জেলা রেড ক্রিসেন্ট এর আজীবন সদস্যবৃন্দ ও যুব স্বেচ্ছাসেবকেরা। বিজ্ঞপ্তি