বিভিন্ন সংগঠনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ

11

সাবেক কাউন্সিলর এম এ নাসের :
জামালখান লিচু বাগান এলাকায় ঈদ উপলক্ষে গতকাল মঙ্গলবার শিক্ষা উপমন্ত্রী ও কোতোয়ালী আসনের সাংসদ ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরীর ঈদউপহার সামগ্রী তার পক্ষে ২১নং জামালখান ওয়ার্ডের নিম্নবিত্ত বাসিন্দাদের মাঝে বিতরণ করেন সাবেক কাউন্সিলর এডভোকেট এম এ নাসের ও নগর ছাত্রলীগের সাবেক সভাপতি এমআর আজিম। এলাকার ২০০ জন বাসিন্দাদের মধ্যে ২০০ পিস লুঙ্গি ও শাড়ি বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন মো. নাসির উদ্দিন, মাহমুদুল হক বাবুল, মো. শাহজাহান প্রমুখ।
যুবদল : যুবদলের নির্যাতিত নেতাকর্মী ও স্বজন পরিবারের কাছে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ-উপহার পৌঁছে দেন চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি। ঈদ উপহার প্রদানকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-সভাপতি নুর আহমেদ গুড্ডু, ফজলুল হক সুমন, মো. হোসেন, অপু প্রমুখ।
পাথরঘাটা ওয়ার্ড যুবদল : ঈদুল ফিতর উপলক্ষে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি দীর্ঘায়ু দোয়া কামনা পাথরঘাটা ওয়ার্ড যুবদলের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে ঈদসামগ্রী বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন ৩৪নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও ওয়ার্ড বিএনপি’র আহŸায়ক ইসমাইল বালি, চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-সভাপতি এম.এ রাজ্জাক, চট্টগ্রাম স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি শফিকুল আলম, এমএ হামিদ, ওয়ার্ড যুবদল নেতা শহীদুল আলম জেকি, সাবেক ছাত্রনেতা সাইফুল ইসলাম, আনোয়ার হোসেন আরিফ, মোরশেদ আলী, ইফতেখার ইকবাল নাদিম, নিঝুম দাশ, মারুফ প্রমুখ।
মোছলেম উদ্দিন আহমদ এমপি : চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দীন আহমদের উদ্যোগে ৩নং পাঁচলাইশ ওয়ার্ডে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। গতকাল মঙ্গলবার সাবেক কাউন্সিলর কফিল উদ্দীন খানের বাসভবন প্রাঙ্গণে এই ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন মোছলেম উদ্দিন আহমদ এমপি। এসময় উপস্থিত ছিলেন পাঁচলাইশ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর কফিল উদ্দীন খান, পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাকিল আহমদ, পাঁচলাইশ ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মনোয়ারা বেগম মনি, সাধারণ সম্পাদিক ফরিদা ইয়াসমিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি আবু সাদাত মোহাম্মদ সায়েম, মোহাম্মদ আলমগীর, মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইভা চৌধুরী, মিনু আকতার, দেলোয়ারা বেগম, পারুল আকতার, জেসমিন আকতার, জিলু আকতার, লায়লা বিবি, বুলবুল আকতার প্রমুখ।
সাতকানিয়া : আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়–য়ার পক্ষ থেকে সাতকানিয়ার ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার দুইহাজার দুস্থ ব্যক্তিকে ঈদ উপহার হিসেবে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়েছে। গত রবিবার কেরানীহাট এলাকা থেকে বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতাদের মাধ্যমে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়। এ সময় সাতকানিয়া পৌরসভার মেয়র মো. জোবায়ের, উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক মো. সেলিম, আ.লীগ নেতা রূপ কুমার নন্দী খোকন, রেজাউল করিম, ইউপি চেয়ারম্যান মনির আহমদ, তাপস কান্তি দত্ত, এএইচএম হানিফ, তসলিমা আকতার, জেলা ছাত্রলীগ নেতা মো. আলী, বঙ্গবন্ধু ছাত্রপরিষদ নেতা প্রান্ত কারণ, ছাত্রলীগ নেতা মো. হাবিব, মো. রিফাত প্রমুখ।
জালালাবাদ ওয়ার্ড : নগরীর ২নং জালালাবাদ ওয়ার্ডে শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার নগর যুবলীগ নেতা মো. ইব্রাহিমের ব্যবস্থাপনায় তার বাসভবন প্রাঙ্গণে এসব উপহারসামগ্রী বিতরণ করা হয়। এসময় আওয়ামী লীগ নেতা আজিজুল হক মিয়া, যুবলীগ নেতা আলমগীর রানা, ২নং জালালাবাদ ওয়ার্ড যুবলীগ নেতা শাহাব উদ্দিন, মো. নেজাম, রেজাউল আলম রিপন, মো. ছাত্তার, মো. শাকু, ছাত্রলীগ নেতা আমিরুজ্জামান জনি, আবেদ ইমন, রাজু প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন এম আর রিদয়।
ইয়ুথ ফোরাম-ব্যারিস্টার মনোয়ার ফাউন্ডেশন : গ্রেটার চট্টগ্রাম ইয়ুথ ফোরামের উদ্যোগে ও ব্যারিস্টার মনোয়ার হোসেন ফাউন্ডেশনের পৃষ্টপোষকতায় নগরীর বিভিন্ন জায়গায় দুস্থ, ছিন্নমূল, পথচারী ও ভাসমান মানুষদের ঈদ উপহার বিতরণ করা হয়। গত রবিবার সংগঠনের আহবায়ক মির্জা ইমতিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ঈদ উপহার বিতরণ কার্যক্রমে অতিথি ছিলেন লেখক গবেষক অধ্যাপক শামসুদ্দিন শিশির। কর্মসূচিতে উপস্থিত ছিলেন জাহেদ কায়সার, সৈকত শুভ্র, মোহাম্মদ কামাল, মো. নুরুল ইসলাম সবুজ, মো. জিয়াউর রহমান, মো. ইসহাক প্রমুখ।
ফকির তালুক সমাজকল্যাণ পরিষদ :
ফকির তালুক সমাজকল্যাণ পরিষদের পক্ষ থেকে গতকাল মঙ্গলবার মাহে রমজান ও ঈদুল ফিতরের ঈদ শুভেচ্ছা বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিম। উপস্থিত ছিলেন পরিষদের উপদেষ্টা ও পাহাড়তলী ফকির তালুক দরবার শরীফের সাজ্জাদানশীন আল্লামা শাহজাদা মুহাম্মদ আশরাফুল আলম, পরিষদের উপদেষ্টা জামাল উদ্দিন, আব্দুর রহিম, সামশুদ্দীন, বাবুল হক, মুহাম্মদ সফি। সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি মুহাম্মদ মহিউদ্দিন, ইমতিয়াজ আহমেদ, মুহাম্মদ মিয়া সাহেব সুলতান মিয়া, শাহজাহান খান, আবু জাফর সাদেক, এরশাদুর রহমান বালা, শাহজাদা ইশফাকুর রহমান রেজা সাহাব উদ্দিন, মু. বেলাল, বেলাল উদ্দিন, সাজ্জাদ হোসেন বাপ্পি, জসিম উদদীন আমজাদ হোসেন, হাফেজ তারেকুল ইসলাম প্রমুখ।
দৃষ্টি চট্টগ্রাম : সুবিধাবঞ্চিত শিক্ষা প্রতিষ্ঠান মায়াফুলের কাপ্তাই রাস্তার মাথা ও দক্ষিণ কাট্টলী সাগর পাড়ের শতাধিক শিশুদের মাঝে গত ১০ মে দৃষ্টি চট্টগ্রামের ঈদ উপহার ও ঈদসামগ্রী বিতরণ করা হয়। এতে অতিথি ছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্য ও শিল্প উদ্যোক্তা গোলাম বাকী মাসুদ। শিক্ষা প্রতিষ্ঠান মায়াফুলের সভাপতি বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল, সিনিয়র সহ-সভাপতি সাইফ চৌধুরী, সহ-সভাপতি বনকুসুম বড়ুয়া নুপুর, শহিদুল ইসলাম, দৃষ্টি উপ সম্পাদক অভিষেক পাল ও সদস্য তুর্ষ চৌধুরী, মায়াফুলের সাধারণ সম্পাদক রায়হান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজন চৌধুরী, সদস্য আবু নোমাম আসিফ ও স্বপন চৌধুরী। বিজ্ঞপ্তি