বিভিন্ন সংগঠনের ইফতার বিতরণ

10

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ :
৯ মে রবিবার বিকাল ৫টায় উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের উদ্যেগে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় সিআরবি ক্যাম্পাসের সামনে গরীব, অসহায় ও পথচারীদের মাঝে ইফতার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সহ-সম্পাদক ইয়াছির আরাফাত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক পারভেজ মো. হাবিব, সাবেক সাধারণ সম্পাদক মো. কাউসার উদ্দিন সুমন, সংগঠনের সভাপতি মো. কামরুল হাসান, যুগ্ম সম্পাদক ইরফান আলী ফাহিম। এতে আরো উপস্থিত ছিলেন তৌহিদুল ইসলাম, তারেক আজিজ লিমন, রাশেদ সাগর, দিপু দাশ, পার্থ সরকার, প্রমেল ঘোষ, জোবায়ের হোসেন, ফিরোজ আহমেদ প্রমুখ।
ওয়াসিম আকরাম :
গত ৮ মে শনিবার অসহায় দুঃস্থ ও পথচারীদের ইফতার বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সদস্য ও ব্যারিষ্টার সুলতান আহমদ চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওয়াসিম আকরাম। এতে প্রধান অতিথি ছিলেন বন্দর ইপিজেড থানা আওয়ামী লীগের আহবায়ক মোহাম্মদ হারুনুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন ৩৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর হোসেন কবির, ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন। উপস্থিত ছিলেন ব্যারিষ্টার সুলতান আহমদ চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি কামাল উদ্দিন মঞ্জু, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল কুদ্দুস মাখন, সাবেক সাংগঠনিক সম্পাদক মোক্তার হোসেন, যুবলীগ নেতা মোহাম্মদ রনি, ইসমাইল হোসাইন, মহসিন, ছাত্রলীগ নেতা মোহাম্মদ রানা, মাসুম, সোহেল প্রমুখ।
হালিশহর থানা ছাত্রলীগ :
হালিশহর থানা ছাত্রলীগ এর আহব্বায়ক কমিটির উদ্যোগে পবিত্র রমজান মাস ও কোভিড-১৯ পরিস্থিতিতে মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপির পক্ষ থেকে নগরীর বেপারী পাড়া, বড়পোল ও নয়াবাজার বিশ্বরোড মোড়ে সাধারন মানুষের মাঝে ইফতার বিতরণ করেন থানা ছাত্রলীগের আহব্বায়ক-আব্দুর রহিম জিসান। এসময় উপস্থিত ছিলেন থানা ছাত্রলীগের যুগ্ম-আহব্বায়ক – মোহাইমিনুল হক চৌধুরী, মোঃ আবুল কালাম,তৌহিদুল ইসলাম অভি,আবিদ হাসান,হাবিব সাহেদ, সাইফুদ্দিন রিফাত,নওশাদ আলী,সদস্য -শিবলু কুমার নাথ, ফরহান আসিফ, হামিদুর রহমান, রঞ্জু দাশ,মো: মুর্তুজা আলী রুম্মান, আশিকুর রহমান, ইমরান খান আরভি,আবুল কাশেম, জাহাঙ্গীর হোসেন,বাহাদুর চন্দ্র শীল সহ প্রমুখ।
আমাদের আলোকিত সমাজ :
আমাদের আলোকিত সমাজ চট্টগ্রাম জেলা কমিটির উদ্যোগে নগরীতে ভাসমান ও ছিন্নমূল মানুষের মাঝে ইফতারি বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের অনারেবল মেম্বার ও শুল্কবহর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সরওয়ারদী, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ.আর কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, চট্টগ্রাম জেলার সভাপতি এডভোকেট শাহরিয়ার তানিম, সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন আসিফ, দপ্তর সম্পাদকি জালাল উদ্দীন রুমি, যুগ্ম সম্পাদক শরিফুল ইসলাম মিয়াজি, নজরুল ইসলাম রাজু, আনোয়ার পলাশ, প্রচার সম্পাদক নাছির সরকার, জুবায়ের হোসেন মুন্না, শাওন, রুবেল প্রমূখ।
এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদ :
২৫তম মাহে রমজানে ২৮নং ওয়ার্ড আগ্রাবাদ বাদামতলীর মোড়ে এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত দুস্থ ও জনসাধারণের মাঝে ইফতার ও মাস্ক বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড সদস্য জনাব এম.আর.আজিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক তুষার ধর, যুবলীগ নেতা পিন্টু আলী রেজা, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগে সহ-সভাপতি একরামুল হক রাসেল, ২৮নং ওয়ার্ড যুবলীগ নেতা সাইফুল আলম, আবদুল হালিম স্বপন, নুরুন্নবী টিপু, জাবেদ মিয়া মুন্না, মো. সবুজ, রুবেল খান, ডবলমুরিং থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সজিবুর রহমান, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা অভিমুন্য, ডবলমুরিং থানা ছাত্রলীগ নেতা রাসেল মাহমুদ, শামিম হোসেন, শহীদ উদ্দিন ফয়সাল, ইমতিয়াজ হোসেন সাইমন, মো. আফজাল প্রমুখ।
রুবা আহসান :
কেন্দ্রীয় মহিলা শ্রমিকলীগের নির্দেশনায় সংগঠনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুবা আহসান চৌধুরীর উদ্যোগে সম্প্রতি নগরীর নিউমার্কেট, জিইসি, ষোলশহর, ২ নাম্বার গেইটে বিকেলে রমযান ও করোনাকালীন ক্রান্তিলগ্নে চট্টগ্রামের শ্রমিক ও পথচারীদের মাঝে ইফতার ও মাস্ক বিতরণ করা হয়। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর মহিলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আনোয়ারা আলম, সহ সভাপতি সেলিনা খানসহ চট্টগ্রাম মহানগর মহিলা শ্রমিকলীগ নেত্রীবৃন্দ।
ইসহাক নুর ফাউন্ডেশন
প্রতি বছরের ন্যায় এ বছর ও আলহাজ্ব ইসহাক নুর ফাউন্ডেশন পক্ষ থেকে নগরীর ০৯নং উত্তর পাহাড়তলি ওয়ার্ড ও আশপাশের অসহায় ও দরিদ্র মানুষের মাঝে রমজান উপলক্ষে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট সমাজ সেবক, চট্টগ্রাম মহানগর যুব দলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহরিয়ার মোহাম্মদ জিয়া উল হুদা জিয়া।
এ সময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব ইদ্রিস মোহাম্মদ নুরুল হুদা, চট্টগ্রাম নেছারিয়া মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল, হাজী আব্দুল আলী জামে মসজিদের খতীব আলহাজ্ব শরিফ মোহাম্মদ সোলায়মান সাহেব, মোহাম্মদ রফিক, রিয়াজুল ইসলাম ভুট্টো সহ উক্ত এলাকার গণ্যমান ব্যক্তিবর্গ। এই মহামারী করোনার দ্বিতীয় ঢেউ এ ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫০০ পরিবারের মাঝে এই উপহার সামগ্রী বিতরণ করা হয়।