বিপিএল সেরা হতে চান আমির

22

বিপিএলের মোট ৬ আসরের মাত্র ২টিতে খেলেছেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। দুই আসর থেকে থলিতে পুড়েছেন মোট ১৮টি উইকেট। গেল আসরে তাকে দেখা যায়নি। তার আগের মৌসুমে খেলেছিলেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। সেবার ৩ ম্যাচে শিকার করেছিলেন মোট ৪ উইকেট। ২০১৫-২০১৬ মৌসুমে চিটাগং ভাইকিংসের জার্সি গায়ে ৯ ম্যাচ খেলে তুলে নিয়েছিলেন ১৪ উইকেট। ইকোনমি রেট ছিল ৫.৫৬।
বঙ্গবন্ধু বিপিএলে সেই আমিরকে খুলনা টাইগার্সের জার্সিতে দেখা যাবে। নতুন দলে পাক পেসারের লক্ষ্যটাও অনন্য। বল হাতে হতে চান এবারের আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। গতকাল মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন। আমির বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী হতে চাই।’ বিপিএলের এবারের আসরকে সামনে রেখে খুলনা তাদের আনুষ্ঠানিক অনুশীলন করেছে ৫ ডিসেম্বর থেকে। তবে মোহাম্মদ আমির শুরুটা হয়েছে গতকাল থেকে। প্রথম দিনের অনুশীলনে এসেই দলীয় আবহে টুর্নামেন্টে দারুণ কিছু করা আভাস মিলেছে তার। তবে এক্ষেত্রে তিনি বেশি এগিয়ে রাখছেন দেশি ক্রিকেটারদের।
‘আমি কেবলই এলাম। আপনারা যদি আমাদের দল খুলনা টাইগার্স দেখেন, এনএদেখবেন খুব ভাল দল হয়েছে, বিশেষ করে স্থানীয় ভালো খেলোয়াড়রা আছে এই দলে। আশা করছি ভাল কিছু করব।