বিডিআর মাঠকে খেলার উপযোগী করছে চসিক

10

নিজস্ব প্রতিবেদক

বর্ষা আসলেই ডোবায় রূপ নেয়া হালিশহর হাউজিং এস্টেটের মাঠ (প্রকাশ বিডিআর মাঠ)। আর বর্ষার জমা পানিতে পার হয়ে যায় বছরের অধিকাংশ সময়। হালিশহরের বিশাল এলাকায় খেলাধুলার অন্যতম গন্তব্য মাঠটি সংষ্কারে এগিয়ে এসেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। প্রায় দুই কোটি টাকা নিজস্ব অর্থায়নে মাঠটি খেলার উপযোগী ও দৃষ্টিনন্দন করে গড়ে তোলার বিষয়টি নিশ্চিত করেছে চসিকের প্রকৌশল বিভাগের দায়িত্বশীল সূত্র।
গতকাল হালিশহর হাউজিং এস্টেটের মাঠ মাটি দিয়ে ভরাট করে খেলার উপযোগী করার কাজ পরিদর্শন করেছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। মাঠ পরিদর্শনকালে মেয়র বলেন, মাঠটি এলাকা থেকে বেশ নীচু হওয়ায় বর্ষাকালে এখানে পানি জমে খেলার পরিবেশ থাকত না এবং জমে থাকা পানিতে মশা জন্মাত এবং মানুষের চলাচলের উপযুক্ত থাকত না। এলাকাবাসী এ সমস্যার বিষয়ে জানালে আমরা মাঠটি ভরাট করে সারা বছর খেলার উপযোগী করে আলোকায়ন ও ওয়াকওয়ে তৈরি করে দিচ্ছি।
ফলে, এলাকার শিশুরা সারা বছরই মাঠটিতে খেলতে পারবে এবং জনগণও জলাবদ্ধতা ও মশার যন্ত্রণা থেকে মুক্তি পাবেন। পরিদর্শনকালে মেয়রের সাথে চসিকের তত্ত¡াবধায়ক প্রকৌশলী জসিম উদ্দিনসহ চসিকের প্রকৌশল বিভাগের কর্মচারীরা উপস্থিত ছিলেন।