বিজয় দিবস ফুটবল টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব সিজেকেএস ফুটবল কমিটির ১ম সভায় প্রাণবন্ত উপস্থিতি

6

ক্রীড়া প্রতিবেদক

প্রতিকুল পরিস্থিতিতে কিভাবে লিগ এবং টুর্নামেন্ট আয়োজন করে ফুটবলারদের মাঠে ফিরিয়ে আনা যায় এবং ক্লাবগুলোকে নিজেদের সাংগঠনিক স্থিতিশীলতা বজায় রাখা যায় সে ব্যাপারে জাতীয় ক্রীড়া পরিষদের গাইডলাইন চাওয়া এবং বিভিন্ন সংস্থা ও কর্পোরেট হাউজে আবারও খেলোয়াড় কোটা চালু করার ব্যাপারে প্রয়োজনে রিট করার কথাও উঠে এসেছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নবগঠিত ফুটবল কমিটির ১ম সভায়।
গত ১৮ জুলাই, রবিবার সন্ধ্যায় সিজেকেএস কনফারেন্স রুমে অনুষ্ঠিত সিজেকেএস ফুটবল কমিটির ১ম সভায় সভাপতিত্ব করেন সিজেকেএস সহ-সভাপতি ও ফুটবল কমিটির চেয়ারম্যান, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক। ফুটবল কমিটির সম্পাদক, সাবেক কৃতি ফুটবলার মোহা: শাহজাহান এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ আ.জ.ম নাছির উদ্দীন, সহ-সভাপতি এ.কে.এম. এহেসানুল হায়দার চৌধুরী (বাবুল) ও মো. হাফিজুর রহমান, সিডিএফএ সভাপতি ও সিজেকেএস ফুটবল কমিটির সদস্য এস.এম.শহীদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সিজেকেএস এর অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক মো. আমিনুল ইসলাম ও মো. মশিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মো. জাহাঙ্গীর, নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লব, মো. জমির উদ্দীন (বুলু), নাসির মিঞা, হারুন আল রশিদ। আরো বক্তব্য রাখেন ফুটবল কমিটির ভাইস চেয়ারম্যান প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মাহমুদুর রহমান মাহবুব, সদস্য তাহের উল আলম চৌধুরী স্বপন, মো. এনামুল হক, এম.এ মুছা বাবলু। এসময় উপস্থিত ছিলেন ফুটবল কমিটির যুগ্ম সম্পাদক আকতারুজ্জামান, সদস্য রায়হান উদ্দীন রুবেল, সাইফুল্লাহ চৌধুরী, কাজী জসিম উদ্দিন, জাফর ইকবাল, সৈয়দ নুর নবী লিটন, সাইফুল আলম খান প্রমুখ।
সদস্যদের পরিচিতির পর প্রাণবন্ত, উম্মুক্ত আলোচনায় সবাই বিভিন্ন বয়স ভিত্তিক টুর্নামেন্ট এবং আন্তঃউপজেলা, আন্তঃওয়ার্ড এবং আন্তঃস্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট চালুর মাধ্যমে প্রতিভাবান ফুটবলার বাছাই করে তাদেরকে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের মাধ্যমে ভাল মানের ফুটবলার তৈরির উপর গুরুত্বারোপ করেন। সভাপতির প্রস্তাবের প্রেক্ষিতে উপস্থিত সবাই আগামী ডিসেম্বরে বিজয় দিবস ফুটবল টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে একমত পোষণ করেন।