বর্ষার আগে নগরীর অসমাপ্ত উন্নয়ন কাজ শেষের আহব্বান

35

বর্ষা মৌসুমের আগেই নগরীর অসমাপ্ত উন্নয়ন কর্মকান্ডসমূহ সম্পন্ন করার জন্য সরকারি বেসরকারি বিভিন্ন সেবা সংস্থাসমূহের দায়িত্বপ্রাপ্তদের নিকট আহব্বান জানিয়ে জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। তিনি গত ২ জানুয়ারি বুধবার সন্ধ্যা ৭টায় নাগরিক উদ্যোগের আহব্বায়ক কলামিষ্ট প্রফেসর ফজলুল হকের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়স্থ বাসভবনে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।
সভায় সংগঠনের প্রধান উপদেষ্টা খোরশেদ আলম সুজন সভার প্রারম্ভেই জনগণের রায়ে বিপুল ভোটে মহাজোট সরকার পুণঃরায় জয়লাভ করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। এ সময় তিনি আরো বলেন, শীত মৌসুম শেষ হতে চলেছে, বর্ষা মৌসুম আসন্ন। নগরবাসী আতঙ্কে দিনাতিপাত করছে। কিন্তু জলাবদ্ধতার হাত থেকে নগরবাসীকে রক্ষা করার উদ্যোগ স্থিমিত হয়ে পড়েছে। চট্টগ্রাম বাসীকে জলাবদ্ধতার হাত থেকে মুক্তকরণের প্রকল্পটিকে অগ্রাধিকার বিবেচনায় নিয়ে কালবিলম্ব না করে আসন্ন বর্ষা মৌসুমের আগেই চাক্তাই খাল এবং মহেশখালের মুখে পাম্প হাউসসহ স্লুইসগেট নির্মাণ কাজ সম্পন্ন করার জন্য সিডিএ চেয়ারম্যানের প্রতি আহবান জানান।
নাগরিক উদ্যোগের আহবায়ক প্রফেসর ফজলুল হকের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজনীতিক হাজী মো.ইলিযাছ, মুক্তিযোদ্ধা এস.এম আবু তাহের, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী হোসেন কোম্পানী, সমাজকর্মী মোরশেদ আলম, মো.এজাহারুল হক, সমীর মহাজন লিটন, স্বরূপ দত্ত রাজু, মো.ইয়াছিন প্রমুখ। খবর বিজ্ঞপ্তির