বরখাস্ত হওয়া সেই পুলিশ সদস্যের ১৫ বছরের কারাদন্ড

41

নিজস্ব প্রতিবেদক

মাদকের মামলায় পুলিশের সাবেক সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আবুল বাশারকে ১৫ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল বুধবার চট্টগ্রামের ৭ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালত এ রায় দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। কারাদন্ডপ্রাপ্ত আসামি মো. আবুল বাশার (৪০) কুমিল্লা জেলার দেবীদ্বার থানার বৈশের কোর্ট এলাকার আব্দুল হামিদের ছেলে। তিনি বি-বাড়িয়া জেলার পুলিশ লাইন্সে এএসআই হিসেবে কর্মরত ছিলেন।
তথ্যমতে, ২০১৮ সালের ১৮ আগস্ট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জোরারগঞ্জ থানার বারৈয়ারহাট বাসস্ট্যান্ড এলাকা থেকে মোটরসাইকেলের পেছন থেকে ৩১ হাজার ৮০০ পিস ইয়াবাসহ এএসআই মো. আবুল বাশারকে আটক করে র‌্যাব-৭। এ ঘটনায় তৎকালীন র‌্যাব-৭ এর পুলিশ পরিদর্শক মো. আব্দুল্লাহ আল মামুদ বাদী হয়ে জোরারগঞ্জ থানায় মাদক আইনে মামলা দায়ের করেন।
এই বিষয়ে আদালতের বেঞ্চ সহকারী হাফেজ আহম্মেদ জানান, মাদকের মামলার পুলিশের সাবেক এএসআই মো. আবুল বাশারকে ১৫ বছরের সশ্রম কারাদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর আসামিকে কারাগারে নিয়ে যাওয়া হয়।