বন্দুক ঠিকঠাক আছে কি-না দেখতে গিয়ে বেরিয়ে এল গুলি

12

ঈদগাঁও প্রতিনিধি

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ভোমরিয়াঘোনা রেঞ্জের আওতাধীন ভাদিতলা গহীন বনে নিজগুলিতে প্রাণ গেলো আখতারুজ্জামান (৪০) নামের এক বনকর্মীর। তিনি যশোরের ইছাখালী গ্রামের বাসিন্দা এবং ভোমরিয়াঘোনা বিটের এফজি পদে কর্মরত ছিলেন।
গতকাল বুধবার দুপুর সাড়ে বারোটার দিকে কক্সবাজার উত্তর বন বিভাগের ঈদগাঁও ভোমরিয়াঘোনা রেঞ্জের আওতাধীন ভাদিতলা রাঙাঝিরি পাইয়াহলা এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন ঈদগাঁও থানার একদল পুলিশ।
ভোমরিয়াঘোনা বিটের হেডম্যান বাদশা মিয়া জানান, আখতারুজ্জামান এক সহকারীকে নিয়ে বাগানে নিয়মিত টহলে যান। সেখানে তার বন্দুকটির অসঙ্গতি দেখা দিলে নিজেই মেরামতের চেষ্টা চালান৷ একপর্যায়ে এক রাউন্ড গুলি বের হয়ে তার গলায় বিদ্ধ হয়।
খবর পেয়ে অন্য সহকর্মীরা দ্রুত গিয়ে তাকে উদ্ধার করেন। এরপর কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। ভোমরিয়াঘোনা রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খাঁন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, প্রশাসনিক প্রক্রিয়া শেষে লাশ গ্রামের বাড়িতে পাঠানো হবে।
ঈদগাঁও থানার ওসি মো. আবদুল হালিম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বন বিভাগের পক্ষ থেকে মামলা করলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।