বন্দরে কন্টেইনারে আগুন আমদানি পণ্য পুড়ে ছাই

5

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম বন্দরে পণ্যবাহী কন্টেইনারে অগ্নিকান্ড ঘটেছে। গতকাল শুক্রবার সকালে বন্দরের চত্বরে থাকা ব্যাটারি ও ইলেকট্রনিকস পণ্যভর্তি ওই কন্টেইনারে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বন্দর ও আগ্রাবাদ ফায়ার সার্ভিসের ফায়ারম্যানরা দ্রুত নিয়ন্ত্রণে আনায় আগুন ছড়িয়ে পড়তে পারেনি।
আগুনে কন্টেইনারে থাকা পণ্য পুড়ে গেছে। তবে কী কারণে আগুন লাগলো তা জানা যায়নি। অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বন্দর কর্তৃপক্ষ।
এ বিষয়ে চট্টগ্রাম বন্দর সচিব ওমর ফারুক বলেন, বন্দরের অভ্যন্তরে একটি কন্টেইনারে হঠাৎ আগুন লেগে যায়। বন্দরের নিজস্ব ফায়ার সার্ভিস ও আগ্রাবাদ ফায়ার সার্ভিসের কর্মীরা খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নিয়ন্ত্রণে আসার পর ওই কেন্টইনার থেকে আগুন যাতে আশেপাশে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য কনটেইনারটিকে আলাদা করা হয়েছে। যে কন্টেইনারে আগুন লাগে সেটিতে ইলেকট্রনিকস পণ্য ও ব্যাটারি ছিল। এসব পণ্য আগুনে পুড়ে গেছে। অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপন করতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক আহম্মেদ সিকদার জানান, চট্টগ্রাম বন্দরের ভেতরে সকাল সাড়ে ৬ টার দিকে আগুন লাগার সংবাদ আসে। খবর পেয়ে বন্দরের নিজস্ব ফায়ার সার্ভিসসহ ৩টি স্টেশনের ৮টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে সাড়ে আটটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কীভাবে আগুন লেগেছে ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত শেষে বলা যাবে।