বন্দরের জয়যাত্রা অব্যাহত ২য় ম্যাচেও হারল ফ্রেন্ডস

10

ক্রীড়া প্রতিবেদক

সিজেকেএস ইস্পাহানি প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে জয়যাত্রা অব্যাহত রেখেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় খেলায় রিফাতের অলরাউন্ড নৈপুণ্য এবং দীপ্ত-এর বোলিং তান্ডবে তারা ৪৫ রানে ফ্রেন্ডস ক্লাবকে হারিয়ে টানা দ্বিতীয় বিজয় অর্জন করে। টস জিতে আগে ব্যাট কে জয়যাত্রা অব্যাহত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৪ রান করে। এটি এবারের লিগে এখন পর্যন্ত দলীয় সর্বোচ্চ ইনিংস। ১২৪ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে বন্দর ক্রীড়া সমিতি। এ অবস্থায় দুই মিডলঅর্ডারে ইকবাল বাহার ও সজিব মিয়া প্রতিরোধ গড়ে তুলেন। আর ইনিংসকে বড় করার পথে সবচেয়ে বড় ভূমিকা রাখেন টেলএন্ডার (১০ নং ব্যাটার) ব্যাটার সাজেদ রিফাত।
২১ বলে ২ ছক্কা ও ৪ বাউন্ডারিতে তার ব্যাট থেকে আসে অপরাজিত ৪২ রান। এর আগে ইকবাল বাহার ৩৫, সাজিব ৩১, চতুর্থ নম্বর ব্যাটার তানভির ৩১, মেহেদী হাসান ২৯, ওপেনার ফখরুদ্দিন ১৩, জসিমউদ্দিন ১২, নিশাদ ১৫ ও তন্ময় পাটোয়ারি দীপ্ত ১০ রান যোগ করেন। ১৭ রান আসে অতিরিক্ত থেকে। ফ্রেন্ডস ক্লাবের মুন্না ৫৮ রানে ৩, রুবেল ৩৬ রানে ২, সাজু ৩২, সাঈদ সরকার ৩০ ও ইমতিয়াজউদ্দিন ৩৩ রানে ১টি করে উইকেট নেন। জবাবে ফ্রেন্ডস ১৯৯ রানে থেমে যায়। ব্যাটারদের মধ্যে উদয় ভূঁইয়া ৬৩ বলে ম্যাচের সর্বোচ্চ ৫৭ রান করেন। এছাড়া ওপেনার আকিব আলী ৩৩, রবীন ৩৫, সাঈদ সরকার ২১, ইমতিয়াজউদ্দিন ১২* রান সংগ্রহ করে পরাজয়ের ব্যবধান কমান। ১০ রান যোগ হয় অতিরিক্ত থেকে। বন্দরের তন্ময় পাটোয়ারি দীপ্ত ৫৫ রানে ৪ উইকেট তুলে নিয়ে ফেন্ডসের ব্যাটিং লাইনে ধ্বস নামান।
সজিব মিয়া ২৩, ইদ্রিস জয় ২৯, সাজিদ রিফাত ৩৯ রানে ১টি করে উইকেট নেন। আজকের খেলা: মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া সংসদ বনাম চসিক একাদশ।