বউয়ের জন্য তাজমহল বানাচ্ছেন বাদাম কাকু!

27

 

একটা গানেই এখন তার ভুবনজোড়া খ্যাতি। কলকাতার নামী ক্লাবেও গেয়েছেন। ছেড়ে দিয়েছেন বাদাম বিক্রির পেশাও। ‘কাঁচা বাদাম’ গেয়ে নেটদুনিয়ায় ভাইরাল হয়েছিলেন পশ্চিমবাংলার বীরভূম জেলার শিল্পী ভুবন বাদ্যকর। বাংলার গন্ডি পার করে ‘কাঁচা বাদাম’ গান এখন ছড়িয়ে পড়েছে দেশে বিদেশে। তার গান এখন বিদেশেও জনপ্রিয়। ভাইরাল হওয়া এই গানের সঙ্গে কোমর দুলিয়েছেন বড় বড় তারকারাও। পেশায় বাদাম বিক্রেতা। গানের লেখা তার, সুর তার এমনকি গেয়েছেন তিনি। এরপর একাধিক জায়গা থেকে সম্মাননা পান তিনি। কিন্তু গত ফেব্রæয়ারি মাসে ভারতীয় একটি বাংলা টিভি চ্যানেলের রিয়েলিটি শো-তে হাজির হয়ে আফসোসের সুরে বাদাম কাকু বলেছিলেন এখনও মাটির কাঁচা বাড়িতেই থাকেন তিনি। স্ত্রী আদুরিকে নিয়ে কষ্টেই দিনযাপন করছেন তিনি। আর এর পরপরই মাত্র কয়েকদিনের মধ্যেই পালটে গেল সবকিছু!
এখন রীতিমতো ‘রাজমহল’-এ থাকছেন। স¤প্রতি ভারতীয় একট সংবাদমাধ্যমের ক্যামেরায় ধরা পড়েছে ভুবন বাদ্যকরের সেই বাড়ির ঝলক। দুবরাজপুরে যেখানে ভুবন বাদ্যকরের কাঁচা বাড়ি ছিল তার ঠিক পাশেই গড়ে উঠেছে ইটের পাকা বাড়ি। ভিতরে বসেছে নীল রঙের টাইলস। ঢালাই হয়ে গিয়েছে, ভেতরের দুটো ঘর সাজানো শেষ। এক ইন্টিরিয়র ডিজাইনার নিজে থেকেই এগিয়ে এসেছে ‘বাদাম কাকু’র ঘর সাজিয়ে দিয়েছেন।
যেন যুদ্ধ জয়ের চওড়া হাসি ভুবন বাদ্যকরের মুখে। তিনি জানান, এমন বাড়ি বানানোর কথা তিনি স্বপ্নের ভাবেননি কোনওদিন। এত মানুষের ভালোবাসা আর আর্শীবাদে সবটা সম্ভবপর হয়েছে। এদিকে, পুরোনো বাড়ির চাল ঝড়ে উড়ে গিয়েছে তাই গৃহ প্রবেশের আগেই নতুন বাড়িতে স্ত্রীকে নিয়ে এসে উঠেছেন ভুবন বাদ্যকর। জানালেন ঝড়-বৃষ্টির দিনে প্রয়োজনে তার বড় ভাইয়ের পরিবারও এই পাকা বাড়িতে এসেই থাকবেন। এখনও তারা একটাই পরিবার, সবাইকে সঙ্গে নিয়েই সাফল্যের স্বাদ পেতে চান ভুবন বাদ্যকর। নেটিজেনরা এই বাড়ির ঝলক দেখেই বলছেন, ‘বউয়ের জন্য তাজমহল বানাচ্ছেন বাদাম কাকু’।