ফেসবুকে গুজব ছড়ানোর দায়ে যুবক গ্রেপ্তার

26

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনারের ছবি ব্যবহার করে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে এমএইচ রবিউল আলম (২৮) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে নগরীর লালদিঘির পাড়ে হোটেল ফৌজিয়ার সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার হওয়া রবিউল আলম বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের পূর্ব পুঁইছড়ি এলাকার আহমদ হোসেনের ছেলে। তিনি সীতাকুন্ড বার আউলিয়া এলাকায় ফোর স্টার শিপিং নামে একটি জাহাজ ভাঙা কারখানায় চাকরি করেন।
ভোলায় সাম্প্রতিক ঘটনার পর সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানের সঙ্গে ইসকন প্রতিনিধি দলের সাক্ষাতের একটি ছবি ফেসবুকে পোস্ট দিয়ে উসকানিমূলক বক্তব্য দেন রবিউল। তাছাড়া হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী ও মহাসচিব জুনায়েদ বাবুনগরীর ছবি ব্যবহার করে হাটহাজারী মাদরাসা পুলিশ ঘিরে রেখেছে ও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়েছে বলেও মিথ্যা তথ্য ছড়ান ফেসবুকে।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন বলেন, ফেসবুকে মিথ্যা তথ্য দিয়ে গুজব ছড়ানোর অভিযোগে রবিউল আলম নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি সিএমপি কমিশনার, হেফাজত ইসলামের আমির ও মহাসচিবের ছবি ব্যবহার করে ফেসবুকে গুজব ছড়ান।