ফখরুল ভাইস চেয়ারম্যান আসলাম খান সেক্রেটারি

54

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যকরী কমিটির নির্বাচনে ৫০৮ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. ফখরুল ইসলাম চৌধুরী পরাগ। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী এম নুরুল হুদা চৌধুরী পেয়েছেন ৪৯৮ ভোট। সাধারণ সম্পাদক পদে ৪৮৯ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক মো. আসলাম খান। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মো. আব্দুল মালেক খান পেয়েছেন ৩৬৬ ভোট। এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে রাইসুল ইসলাম চৌধুরী, হাসান মুরাদ বিপ্লব, শহিদুল ইসলাম, ইসমাইল হক চৌধুরী ফয়সাল ও সুগ্রীব মজুমদার দোলন নির্বাচিত হয়েছেন। গতকাল শনিবার অনুষ্ঠিত নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের ৭টি পদে প্রতিদ্ব›িদ্বতা করেছেন ১৩ জন প্রার্থী।
সকাল ১১টা থেকে শুরু হওয়া এ নির্বাচনে ভোটগ্রহণ চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোট প্রদান করেন। ভোটহগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন ইউনিট নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার মো. দিদারুল আলম।
এর আগে সকাল ১০টায় চট্টগ্রাম রেড ক্রিসেন্ট ইউনিটের প্রাঙ্গণে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন এবং পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বার্ষিক সাধারণ সভা শুরু হয়। রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিট ও জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সোসাইটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান নূর উর রহমান, ট্রেজারার এম এ সালাম, প্রধান নির্বাচন কমিশনার মো. দিদারুল আলম, সাধারণ সম্পাদক মো. আসলাম খান, কাউন্সিলর হাসান মাহমুদ হাসনী, সিটি ভাইস চেয়ারম্যান আলমগীর পারভেজ, কার্যনির্বাহী সদস্য, আজীবন ও বার্ষিক সদস্য এবং যুব সদস্যবৃন্দ। ইউনিটের ২০২৩ সালের কার্যবিবরণী, ২০২২ সালের অডিট রিপোর্ট, ২০২৩ সালের আয়-ব্যয় ও বার্ষিক প্রতিবেদন এবং ২০২৪ সালের সম্ভাব্য বাজেট পেশ করেন ইউনিট সাধারণ সম্পাদক মো. আসলাম খান। সভায় উপস্থিত আজীবন ও বার্ষিক সদস্যবৃন্দ সর্বসম্মতিক্রমে তা অনুমোদন করেন।
সভাপতির বক্তব্যে এটিএম পেয়ারুল ইসলাম বলেন, রক্তদান, আর্তমানবতার সেবা, যুদ্ধ বিধ্বস্ত এবং প্রাকৃতিক দুর্যোগে আক্রান্ত মানুষের পাশে থাকে রেড ক্রিসেন্ট। সারাবিশ্বের মত বাংলাদেশে রেড ক্রিসেন্ট বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। অতিমারী করোনা পরিস্থিতি মোকাবেলায় রেড ক্রিসেন্ট খাদ্য সহায়তা প্রদান, টিকা প্রদান, স্বাস্থ্য সচেতনতায় উদ্বুদ্ধকরণ লিফলেট বিতরণ, অক্সিজেন সিলিন্ডার প্রদান কাজে সহায়তা অব্যাহত রেখেছে। শীত মৌসুমে শীতার্থ মানুষ যেন পর্যাপ্ত শীতবস্ত্র পায় সেজন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে সংশিষ্টদের অনুরোধ জানান তিনি।