প্রিমিয়ার ফুটবল : কাস্টমসের কাছে মুক্তিযোদ্ধার পরাজয় শতদলের কাছে হেরে কোয়ালিটির শিরোপা স্বপ্নে বড়সড় ধাক্কা

13

ক্রীড়া প্রতিবেদক

নিজেদের প্রথম ৫ ম্যাচে ৩ জয় ও ২ ড্র নিয়ে ১১ পয়েন্টের কোয়ালিটি স্পোর্টস ক্লাব নিজেদেরকে এবারের জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগ এর অন্যতম শিরোপা প্রত্যাশী দল হিসেবে প্রতিষ্ঠিত করেছিল। তার উপর লিগ লিডার ব্রাদার্স ইউনিয়ন (১২ পয়েন্ট) টানা দু’ম্যাচে হেরে গেলে এবং সিটি কর্পোরেশন-উদয়ন ম্যাচ ড্র (১২ পয়েন্ট) হলে কোয়ালিটির সামনে লিগ টেবিলের শীর্ষে উঠার সুযোগ সৃষ্টি হয়। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্য, নিজেদের ৬ষ্ট ম্যাচে কোয়ালিটি ছন্দ হারিয়ে ফেলে এবং জয় নয়, ড্রও করতে পারেনি। শতদল ক্লাবের কাছে ০-২ গোলে পরাজিত হয়ে শিরোপা স্বপ্নে বিশাল ধাক্কা খেয়েছে কোয়ালিটি। শতদলের পক্ষে দু’টি গোলই এসেছে নিপুর পা থেকে।
ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের উপর একের পর এক আক্রমন চালিয়ে বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করে কোয়ালিটি। তবে কমপক্ষে ৪টি গোলের সহজ সুযোগ যেরকম হাস্যকরভাবে নষ্ট করেছে কোয়ালিটির ফরোয়ার্ডরা তাতে টিমের মনোবল ধ্বংশ হয়ে যায়। এরপর ধীরে ধীরে নিজেদেরকে গুছিয়ে নিয়ে পাল্টা আক্রমনে স্পিরিটেড শতদল ক্লাব ম্যাচের লাগাম নিয়ে নেয়। ডিফেন্ডার এবং গোলরক্ষকের অমার্জনীয় ব্যর্ততায় ২য় গোল হজম করার পর হতোদ্যম হয়ে পড়ে লিগের শুরু থেকেই ভাল খেলে আসা কোয়ালিটি।
ম্যান অব দ্যা ম্যাচ বিজয়ী দলের নিপুর হাতে ক্রেস্ট ও প্রাইজমানি প্রদান করেন সিজেকেএস’র সাবেক সহ-সভাপতি মোজাম্মেল হক। এ নিয়ে ৬ ম্যাচ শেষে কোয়ালিটি ১১ ও শতদল ৯ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে লিগ শিরোপার লড়াই উম্মুক্তই রয়ে গেছে যা শেষ রাউন্ড পর্যন্ত জমজমাট প্রতিদ্বন্ধিতার আভাস দিচ্ছে।
এর আগে দিনের প্রথম ম্যাচেও ঘটেছে অঘটন। কাস্টমস স্পোর্টস ক্লাবের বিপক্ষে শুরুতেই একে একে ৩ গোল হজম করে আর ম্যাচে ফিরতে পারেনি মুক্তিযোদ্ধা। পরে পরাক্রমে লড়াই করে দু’টি গোল পরিশোধ করলেও জাতীয় তারকা জাফর ইকবাল সহজ সুযোগ নষ্ট করায় একটি পয়েন্টও জোটেনি মুক্তিযোদ্ধার ভাগ্যে। কাস্টমসের রিদোয়ান দু’টি ও সাইফ অপর গোলটি করেন। মুক্তিযোদ্ধার গোলদাতা শাওন ও সুমন।
২-৩ গোলে পরাজিত হওয়ায় মুক্তিযোদ্ধার ৭ পয়েন্টের বিপরীতে কাস্টমসের পয়েন্ট ৬।
ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন বিজয়ী দলের খেলোয়াড় রিদোয়ান (জার্সি নং-১)। তাকে ক্রেস্ট ও প্রাইজমানি প্রদান করেন সিজেকেএস কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম। আজকের খেলা: মোহামেডান বøুজ বনাম বিসিআইসি (৩-৩০টা)।