প্রকৌশলীদের কাজে আন্তরিক হতে বললেন মেয়র

12

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, প্রকৌশল বিভাগ সিটি কর্পোরেশনের গুরুত্বপূর্ণ একটি বিভাগ। এই শহরকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে প্রকৌশলীদের ভূমিকা অনস্বীকার্য। তিনি নির্মাণ কাজে পর্যবেক্ষণসহ কাজের গুণগত মান বজায় রাখার জন্য প্রকৌশলীদের নির্দেশনা দেন এবং কাজের গতিশীলতা আনয়নের লক্ষ্যে প্রয়োজনীয় যন্ত্রপাতি ও ইকুইপমেন্ট সংগ্রহের আহব্বান জানান।
গতকাল সোমবার বিকেলে চসিকের পুরাতন নগর ভবনের কে বি আবদুচ সাত্তার মিলনায়তনে সিটি কর্পোরেশনের প্রকৌশলীদের সাথে নগরীর উন্নয়ন কর্মকান্ড সংক্রান্ত এক পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী কামরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ্, মনিরুল হুদা, মো. আকবর আলী, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, রেজাউল বারী ভ‚ঁইয়া, ফারজানা মুক্তা, স্থপতি আবদুল্লাহ আল ওমর প্রমুখ।
সভায় মেয়র বলেন, সিটি কর্পোরেশনের আওতাধীন বিমান বন্দর সড়কসহ নগরীর বিভিন্ন সড়কসমূহের অবকাঠামোগত উন্নয়ন কার্যক্রম পরিচালনার জন্য গত জানুয়ারি মাসে সম্পূর্ণ সরকারি অর্থায়নে একনেকে অনুমোদিত ২ হাজার ৫০০ কোটি টাকার প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে প্রকল্প পরিচালক নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে। তিনি কাজে আন্তরিকতা, স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্যদিয়ে প্রকল্পটি বাস্তবায়িত হলে নগরীর চেহারা পাল্টে যাবে বলে আশা করেন।
এছাড়াও মেয়র বহদ্দারহাট বাড়ইপাড়া খাল খনন প্রকল্প, বাস/ট্রাক টার্মিনাল, পরিচ্ছন্ন কর্মী নিবাস, বিএমডিএফ’র মাধ্যমে কিচেন মার্কেট নির্মাণ প্রকল্প, বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়ন, আধুনিক যন্ত্রপাতি সংগ্রহ, ৪১টি ওয়ার্ডে এলইডি বাতি স্থাপন, যানজট নিরসন ও সবুজায়ন প্রকল্প বাস্তবায়নসহ ওশান এমিউজমেন্ট পার্ক, ঠান্ডাছড়ি আধুনিক বিনোদন সমৃদ্ধ পর্যটন কেন্দ্র, জলাবদ্ধতা ও জলমগ্নতা নিরসনে যেসকল প্রকল্প চলমান ও প্রক্রিয়াধীন রয়েছে সেগুলো দ্রুততার সাথে বাস্তবায়নের জন্য প্রকৌশলীদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের আহব্বান জানান।