পৌর মেয়রের দৃষ্টি আকর্ষণ বোয়ালখালী উপজেলা সদরে ময়লা-আবর্জনায় ভরা ড্রেন

6

বোয়ালখালী উপজেলা প্রশাসনের দপ্তরে প্রবেশ করার সময় জনগুরুত্বপূর্ণ কধুরখীল ডিসি সড়কের পাশের ড্রেনটি দীর্ঘদিন ধরে পরিষ্কার না করার কারণে ময়লা-আবর্জনায় ভরে গিয়ে, পানি জমে থাকে সবসময়। ড্রেনে জমে থাকা পানিতে কাঁচা বাজারের ব্যবসায়ীরা বিভিন্ন পণ্য সামগ্রী যেমন তরিতরকারির উচ্ছৃষ্ট, পলিথিন ব্যাগসহ বিভিন্ন পচনশীল বর্জ্য পঁচে ড্রেন বা নালাটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। ড্রেনের পচা ও দুর্গন্ধযুক্ত পানি থেকে বের হচ্ছে গন্ধ।
এ ড্রেনের উপর দিয়ে চলাচল করে বোয়ালখালী সাব-রেজিস্ট্রার অফিসে আগত সেবা প্রত্যাশীরা ও দলিল লেখক সমিতির লোকজন সহ শত শত মানুষ। গত কয়েক মাস আগে বোয়ালখালী পৌরসভার মেয়র মোঃ জহুরল ইসলাম জহুর নিজে দায়িত্ব নিয়ে পৌর সভার সেবকদের সাথে নিয়ে উপজেলা সদরের এ জন গুরুত্বপূর্ণ সড়কের পাশে অবস্থিত এই ড্রেনটি ময়লা – আবর্জনায় ভরে গিয়ে দুর্গন্ধ সৃষ্টি করার কারণে পৌর মেয়র সে সময় ঝটিকা অভিযান পরিচালনা করে এই ড্রেনটি পরিষ্কার করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছিলেন।
কিন্তু বর্তমান সময়ে পৌরসভার সেবকরা নিয়মিতভাবে ড্রেনটি পরিষ্কার না করার ফলে উপজেলা সদরের জনগুরুত্বপূর্ণ সড়কের পাশে অবস্থিত এ ড্রেনটি আজ ময়লা ও আবর্জনায় ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে।
ময়লা-আবর্জনায় ভরপুর এই ড্রেনটি দ্রত সময়ের মধ্যে পরিষ্কার করার অভিযান পরিচালনা করার জন্য বোয়ালখালী পৌর সভার মেয়র মোঃ জহুরল ইসলাম জহুর এর হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় জনসাধারণ।
বিকাশ নাথ
বোয়ালখালী, চট্টগ্রাম