পোশাক শিল্পের উন্নয়নে সহযোগিতা কামনা

6

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। প্রতিনিধি দলে ছিলেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও বিজিএমইএ এর সাবেক সভাপতি টিপু মুনশি এমপি, বিজিএমইএ এর সাবেক সভাপতি আবদুস সালাম মুর্শেদী এমপি, বিজিএমইএ’র সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, সাবেক সভাপতি এবং আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, বিজিএমইএ এর সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি এসএম মান্নান (কচি), সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, সহ-সভাপতিমি রানআলী, সহ-সভাপতি রাকিবুল আলম ও চৌধুরী, পরিচালক ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী, পরিচালক ব্যারিস্টার ভি দিয়া অমৃত খানও পরিচালকনীলা হোসনে আরা।
বিজিএমইএ প্রতিনিধি দল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পঞ্চম মেয়াদে প্রধানমন্ত্রীর ক্ষমতা গ্রহণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।
বৈঠকে বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান তৈরি পোশাক শিল্পের অগ্রগতি, বিশেষ করে কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত সাসটেইনেবিলিটি এবং শ্রমিকদের কল্যাণে যে অগ্রগতি হয়েছে, সেসম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।
তিনি প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের যে নির্দেশনা দিয়েছেন, তার উপর শিল্পের জোর প্রদান করে উচ্চমূল্যের পণ্যে যাওয়ার মাধ্যমে ঘণবৈচিত্র্যকরণে বিজিএমইএ’র প্রতিশ্রুতি তুলে ধরেন।
প্রতিনিধি দলটি অপ্রচলিত বাজারে পোশাক রপ্তানি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধির বিষয় উলে­খকরে পোশাক রপ্তানির নতুন বাজার অনুসন্ধানে বিজিএমইএ এর গৃহীত উদ্যোগগুলো সম্পর্কে মাননীয় প্রধানমন্ত্রীকেঅবহিতকরেন।
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বিশ্ববাণিজ্য এবং বাংলাদেশের পোশাকর প্তানিতে ভূ-রাজনৈতিক উত্তেজনার প্রভাবসহ পোশাক শিল্পের বর্তমান প্রধান চ্যালেঞ্জ গুলো প্রধানমন্ত্রীকে অবহিত করেন।
বিজিএমইএ নেতারা পোশাক শিল্পে ঐকান্তিক সহযোগিতা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং শিল্পের প্রবৃদ্ধির গতি অব্যাহত রাখতে পোশাক খাতের সম্মুখ ও চ্যালেঞ্জ গুলো মোকাবেলায় সরকারের নীতি সহায়তাগুলো অব্যাহত রাখার জন্য অনুরোধ জানান।
প্রতিনিধি দল পোশাকখাতের জন্য নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহের জন্যও অনুরোধ জানিয়েছেন।
সময়োপযোগী উদ্যোগ এবং নীতি সহায়তার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বিশেষ করে প্রণোদনা প্যাকেজগুলো কোভিড- ৯ মহামারির উল্লেখযোগ্য প্রভাবগুলো থেকে পুনরুদ্ধারে শিল্পকে ঘুরে দাঁড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।
প্রতিনিধি দলটি আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে অগ্রযাত্রা অব্যাহত রাখবে, যেখানে তৈরি পোশাকশিল্প দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অগ্রণী ভূমিকা পালন করবে। বিজ্ঞপ্তি