পেকুয়ায় আগুনে পুড়েছে ৫ বসতঘর

6

পেকুয়া প্রতিনিধি

পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের বেদারবিল পাড়া গ্রামে আগুন লেগে ৫টি ঘর পুড়ে ছাই হে গেছে। এসময় নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।
গতকাল শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
জানা গেছে, উপজেলার মগনামা ইউনিয়নের বেদারবিল পাড়া গ্রামের সাইফুল ইসলামের বাবা শাহ আলমের বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে পাশের বাড়িতেও। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে এনামুল হক, আজিজুল হক, নুর মোহাম্মদ ও নুরুল হোসেনের বাড়িতে আগুন লেগে যায়।
অগ্নিকান্ডে তাদের ঘরবাড়ি, আসবাবপত্র, ফ্রিজ, টেলিভিশনসহ সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। এই ঘটনায় এসএসসি পরীক্ষার্থী ২ শিক্ষার্থীর সকল বইখাতাসহ একজনের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড পুড়ে যায়। ফলে পরীক্ষায় অংশগ্রহণ নিয়ে শংকায় আছে তারা।
অগ্নিকান্ডে শিক্ষার্থী কাউছার জন্নাতের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড পুড়ে গেলেও পরীক্ষায় অংশ নিতে পারবে বলে জানিয়েছেন পরীক্ষা কেন্দ্রে সচিব আবুল হাসেম।
মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুছ চৌধুরী বলেন, অগ্নিকান্ডে ৫টি বাড়ি পুড়ে গেছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারকে ব্যক্তিগতভাবে সহায়তা দেওয়া হয়েছে।
অগ্নিকান্ডের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করেছেন পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। এসময় তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ ৫০ হাজার টাকা ও ৫০টি কম্বল প্রদানের ঘোষণা দেন।