‘পৃথিবী এগিয়ে চলছে প্রযুক্তির মাধ্যমে’

3

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে IOT Project Showcase-২০২২ প্রোগ্রাম অনুষ্ঠান বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. এ.এফ.এম.আওরঙ্গজেব। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক অভিজিৎ পাঠক এর তত্ত্বাবধানে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আ.ন.ম ইউসুফ চৌধুরী, ইংরেজি বিভাগের চেয়ারম্যান মো. খালেদ বিন চৌধুরী, বিশ্ববিদ্যালয় এর ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক মো. নুরুল আবছার প্রমুখ।
উপাচার্য প্রফেসর ড. এ.এফ.এম.আওরঙ্গজেব বলেন, পৃথিবী এগিয়ে চলছে প্রযুক্তির মাধ্যমে। প্রযুক্তির মাধ্যমে আমরা অনেকগুলো কাজ খুব সহজে করতেই পারছি এখন। আগামী ৪র্থ শিল্প বিপ্লবের সাথে বাংলাদেশকে এগিয়ে নিতে হলে আপনাকে হতে হবে অনেক বেশি সৃজনশীল ও কর্মদক্ষ। প্রতিযোগিতাময় এই বিশ্বে একজন দক্ষ প্রযুক্তিবিদ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে আপনাকে প্রতিনিয়ত নতুন নতুন আইডিয়া এবং প্রজেক্ট তৈরী করতে হবে। তবে শুধু আইডিয়া বা প্রজেক্ট তৈরি করলে হবে না তাকে কিভাবে বাস্তবে রূপ দেওয়া যায় এবং সেটা কতটুকু মানুষের চাহিদা পূরণ করবে সে দিকেও আপনাদের দৃষ্টি দিতে হবে। আমি আশা করবো ২০৪১ সাল এর মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে তৈরি করার লক্ষ্যে সরকারের সহায়ক সহযোগী হিসেবে আপনারা কাজ করে যাবেন।
কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী প্রজ্ঞা দত্ত ও মো. নাসির উদ্দিন এর সঞ্চালনায় প্রদর্শনীতে IOT নির্ভর ১৩টি প্রজেক্ট ছাত্র-ছাত্রীরা প্রদর্শন করে। বিজ্ঞপ্তি