পিপিই নিয়ে উদ্বেগ চিকিৎসকের ঠাঁই হলো মানসিক হাসপাতালে

44

পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) সঙ্কট নিয়ে উদ্বেগ প্রকাশ করায় প্রথমে চাকরি থেকে সাময়িক বরখাস্ত হওয়ার পর এবার মানসিক হাসপাতালে ঠাঁই হল ভারতীয় এক চিকিৎসকের। ২০ বছরের অভিজ্ঞতা সম্পন্ন অ্যানেস্থেটিস্ট ডা.সুধাকর রাওয়ের এমন ঘটনার শিকার হওয়ার খবর জানিয়েছেন বিবিসি তেলেগুর সংবাদদাতা ভি শঙ্কর।
দু’মাসের মধ্যে এ নিয়ে দু’বার সংবাদ শিরোনাম হলেন চিকিৎসক সুধাকর। তার বাস অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তম শহরে। কর্মস্থলও সেখানেই। ভাইরাল হওয়া বেশ কয়েকটি ভিডিওতে ওই এলাকার মহাসড়কে তাকে পুলিশের সঙ্গে তর্কাতর্কি করতে দেখা গেছে।পরে তাকে মানসিক হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। পিপিই’র স্বল্পতা এবং হাসপাতালগুলোতে এসব সরঞ্জামের অভাব থাকা নিয়ে কথা বলার কারণে ভারতীয় চিকিৎসকদের বিরূপ আচরণের শিকার হওয়ার খবরের মধ্যেই নতুন করে সামনে এল সুধাকরের ঘটনাটি। সামাজিক যোগাযোগ মাধ্যম ও হোয়াটসঅ্যাপে ব্যাপকভাবে শেয়ার হওয়া কিছু ভিডিওতে শনিবার থেকে বেশ কিছু ঘটনা দেখা গেছে।
একটি ঘটনায় প্রথমেই দেখা যায়, রাস্তার পাশে নিজ গাড়িতে খালিগায়ে বসে আছেন সুধাকর রাও।পুলিশের সঙ্গে চিৎকার করে কথা বলছেন তিনি। আরেকটি ভিডিওতে দেখা যায়, সুধাকরের দু’হাত পিছমোড়া করে বাঁধা। তিনি রাস্তার ওপর পড়ে আছেন। একজন কনস্টেবল তাকে লাঠিপেটা করছে।