পাহাড়তলীতে চাঁদাবাজের হাতে ব্যবসায়ী খুন

18

নিজস্ব প্রতিবেদক

নগরীর পাহাড়তলী থানার রেলস্টেশন বাজার এলাকায় চাঁদা না দেওয়ায় মো. ফরিদ (৪৫) নামে এক ব্যবসায়ীকে হত্যা করেছে স্থানীয় একটি গ্রুপ। নিহত ফরিদ ওই এলাকায় দোকান দেওয়ার পর তার কাছে চাঁদা দাবি করে আসছিল গ্রুপটি। চাঁদা না দেওয়ার তারা তাকে হত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করা হয়েছে।
গত শনিবার দিবাগত রাত ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মো. ফরিদের মৃত্যু হয়। এর আগে শনিবার রাতে পাহাড়তলী রেলওয়ে স্টেশন বাজার এলাকায় তাকে মারধর করা হয়। নিহত ফরিদ আইডব্লিউ কলোনির জাফর আহমদের ছেলে।
চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আরিফ হোসেন বলেন, নিহত ফরিদের পাহাড়তলী বাজারে একটি কার ওয়াশের দোকান আছে। দোকানটি রেলের জায়গার ওপর স্থাপন করা হয়েছে দাবি করে স্থানীয় একটি গ্রæপ তার কাছে চাঁদা চেয়ে আসছিল। তারা চাঁদা চাইলে ফরিদ তাদের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছিল। এ নিয়ে শনিবার রাত সাড়ে ১১টার দিকে ফরিদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সাত-আট জন মিলে ফরিদকে লোহার রড দিয়ে মারধর করে। এতে ফরিদ গুরুতর আহত হন। পরে খবর পেয়ে তার স্ত্রী নাহিদা আক্তারসহ স্থানীয়রা উদ্ধার করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টার দিকে তার মৃত্যু হয়েছে।
তিনি আরও বলেন, ঘটনার পরপরই জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু করেছে। জড়িত সবাইকে দ্রæত আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।