পাবলিক হেলথ ফোরাম চট্টগ্রামের সাধারণ সভা

38

গত ২২ জানুয়ারি পাবলিক হেলথ ফোরাম চট্টগ্রামের ৬ষ্ঠ সাধারণ সভায় সংগঠনের সদস্য চট্টগ্রাম মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রাক্তন সহকারী অধ্যাপক ডা. জহুরা খানম এর স্বামী- মরহুম অধ্যাপক ডা. শওকত ওসমান এবং চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শাহ্ আলম এর স্ত্রীর মৃত্যুতে পাবলিক হেল্থ ফোরাম চট্টগ্রাম এর পক্ষ থেকে তাদের রুহের মাগফেরাত কামনা করে নীরবতা পালন ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন প্রফেসর ডা. জালাল উদ্দিন আহমদ। মোনাজাত শেষে মরহুম প্রফেসর ডা. শওকত ওসমান এর প্রতি স্মৃতিচারণ করেন প্রফেসর ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া- উপদেষ্টা, প্রফেসর ডা. জাহিদ হোসেন শরীফ-প্রেসিডেন্ট, প্রফেসর ডা. সাঈদ মাহমুদ-ভাইস প্রেসিডেন্ট, প্রফেসর ডা. জালাল উদ্দিন-ভাইস প্রেসিডেন্ট, ডা. স্বপন কুমার চৌধুরী- সদস্য।
এতে বক্তারা তাদের বক্তব্যে বলেন, সমাজ জীবনে মরহুম অধ্যাপক ডা. শওকত ওসমান ছিলেন নিষ্ঠাবান, সৎ, বিনয়ী, অমায়িক, সফল অভিভাবক এবং সদা হাস্য রসিক ব্যক্তিত্বের অধিকারী। কর্ম ও পেশাগত জীবনে তিনি চিকিৎসকদের মর্যাদা রক্ষায় একজন নিবেদিত পেশাজীবী ছিলেন। প্রত্যন্ত অঞ্চলে দরিদ্র জনগোষ্ঠীকে নিঃস্বার্থভাবে সেবা প্রদান করেছেন। শিক্ষক, সার্জন এবং একজন মানবতাবাদী চিকিৎসক হিসেবে তিনি উৎকর্ষতার পরিচয় রেখেছেন।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রফেসর ডা. জাহিদ হোসেন শরীফ- প্রেসিডেন্ট এবং সঞ্চালনায় ছিলেন ডা. দেওয়ান আসাদুল্লাহ- জেনারেল সেক্রেটারি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. প্রীতি প্রসুন বড়ুয়া, ডা. ময়নাল হোসেন, ডা. চিন্ময় বড়ুয়া, ডা. সোহেলী নাজ, ডা. জোহুরা খানম, ডা. এরশাদুল হক, ডা. মুকেশ কুমার দত্ত, ডা. অজয় দেব, ডা. নারায়ন দেব, ডা. জোবেদা খানম, ডা. শাহ্ আলম প্রমুখ। বিজ্ঞপ্তি