পাটগ্রাম সীমান্তে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

11

পূর্বদেশ ডেস্ক

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সমশেরনগর কোচাভান্ডার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে শাহাদাত হোসেন (২৮) নামের এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার ভোরের দিকে কোচাভান্ডার সীমান্তের মেইন পিলার ৮৬৩ এর কাছে ভারতের অভ্যন্তরে মেডিকেল ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।
পরে বেলা ১১ টায় ভারতের মেখলিগঞ্জ থানা পুলিশ শাহাদাতের মরদেহ উদ্ধার করে।
নিহত শাহাদাত হোসেন পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের আউলিয়ারহাট গাইবান্ধাপাড়া গ্রামের ইদ্রিস আলী ছেলে।
স্থানীয় ও বিজিবি সূত্র জানায়, ১০-১২ জনের একটি দল ভারত সীমান্ত দিয়ে গরু আনতে গেলে ১৬৯ বিএসএফ ব্যাটালিয়ান রানীনগর ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে বাংলাদেশি যুবক শাহাদাত হোসেন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। পরে তার মরদেহ নিয়ে যায় বিএসএফ।
ঘটনার সত্যতা নিশ্চিত করে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, ভারতের মেখলিগঞ্জ থানা পুলিশ মরদেহটি উদ্ধার করেছে।
রংপুর ৬১ বিজিবির লেফটেন্যান্ট কর্নেল শাহারিয়ার জাগো নিউজকে বলেন, ‘পাটগ্রাম সমশেরনগর সীমান্তে এমন একটি ঘটনা ঘটেছে। তবে ওই ব্যক্তি বাংলাদেশি কি না তা আমরা এখনো নিচ্ছি হতে পারিনি। বিএসএফের সঙ্গে যোগাযোগ চলছে’।
এদিকে লালমনিরহাটের হাতীবান্ধায় ভারতে ঢুকে গরু আনতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন শরিফুল ইসলাম (২৮) নামের এক যুবক। তার ডান পায়ের হাঁটুতে গুলি লেগেছে। পরে পালিয়ে এসে গোপনে রংপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি।
গুলিবিদ্ধ শরিফুল ইসলাম হাতীবান্ধা উপজেলার গোতামারী ইউনিয়নের আমঝোল গ্রামের লিয়াকত আলীর ছেলে। খবর বিডিনিউজের