পাকিস্তানের ভিসা নিশ্চিত টি-২০ বিশ্বকাপে ৯ ভেন্যু নির্ধারণ

4

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আসরে ঠিক কতটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ তা নিয়ে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সম্প্রতি এক সভা আয়োজন করে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সিদ্ধান্তে উপনীত হয়েছে বিসিসিআই। আয়োজক দেশটি জানিয়েছে প্রাথমিকভাবে তারা ৯টি ভেন্যুকে বিশ্বকাপ ম্যাচ আয়োজনের জন্য নির্ধারণ করেছে।
এদিকে বিশ্বকাপে অংশ নেবে কিনা তা নিয়ে সংশয়ে ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। ভারতের সঙ্গে পাকিস্তানের রাজনৈতিক বিরোধের কারণে ভিসা পাওয়া নিয়ে জটিলতার কারণে বিশ্বকাপে অংশ না নেওয়ার হুমকি জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি। তবে স¤প্রতি এই সভা শেষে বিসিসিআই কর্তৃপক্ষ জানিয়েছে ভারত সরকার পাকিস্তানি ক্রিকেটারদের ভিসার অনুমতি প্রদান করবে। আর তাই তো বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দলের আর বিশ্বকাপে অংশগ্রহণের কোনো বাধা থাকল না।
শুরুতে ৬টি ভেন্যুতে এই টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা থাকলেও অবশেষে তারা সেই পরিকল্পনা থেকে সরে এসেছে। শুক্রবার বিসিসিআই’র সভা শেষে জানানো হয়েছে প্রাথমিকভাবে ৯টি ভেন্যুতে বিশ্বকাপ আয়োজনের জন্য নির্ধারণ করা হয়েছে। বিশ্বকাপের ফাইনালের জন্য আগে থেকেই নির্ধারণ করা হয়েছে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম। এ ছাড়া মুম্বাই, দিলি­, চেন্নাই, কলকাতা, ব্যাঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা ও লক্ষ্নৌতে বিশ্বকাপের অন্যান্য ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।