পাঁচ বাসকে ৯০ হাজার টাকা জরিমানা

23

ঈদ বখশিশের নামে বাড়তি ভাড়া আদায় করার দায়ে পাঁচ বাসকে ৯০ হাজার টাকা জরিমানা করেছে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত। যাত্রীদের কাছ থেকে অভিযোগ পেয়ে গতকাল রোববার দুপুরে অভিযান চালান বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক। এসময় বাড়তি ভাড়া নেয়ার দায়ে সোনাপুর থেকে চট্টগ্রামে আসা বাঁধন পরিবহনের দুইটি বাস, মজু চৌধুরীর ঘাট থেকে আসা শাহী এক্সপ্রেস এর একটি বাস এবং দাউদকান্দি থেকে আসা দাউদকান্দি এক্সপ্রেস এর একটি বাসসহ ৪টি বাসের প্রত্যেকটিকে ২০ হাজার করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করেন ম্যাজিস্ট্রেট।
অপরদিকে বাড়তি ভাড়া আদায় ও চালকের লাইসেন্স না থাকায় নগরীর ১০ নং রুটের একটি ফিটনেসবিহীন বাসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক পূর্বদেশকে বলেন, ঈদের আগে জেলা প্রশাসকের সাথে বৈঠকে আন্তঃজেলা বাস মালিক সমিতি কথা দিয়েছিলো তারা সরকার-নির্ধারিত ভাড়ার বাইরে অতিরিক্ত ভাড়া নেবে না। নিলে অভিযুক্ত পরিবহনের বিরুদ্ধে প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করলে তাদের আপত্তি থাকবে না। অনেক বাস মালিক তাদের প্রতিশ্রুতি রক্ষা করেননি। ঈদের প্রায় এক সপ্তাহ পরও অভিযোগ পাওয়া যাচ্ছে, অনেক পরিবহন বাড়তি ভাড়া নিচ্ছে। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে নগরীর কর্নেল হাট এলাকায় অভিযান পরিচালনা করি।