পটিয়া জাদুঘর বাস্তবায়ন পরিষদের যাত্রা শুরু

10

 

বৃহত্তর পটিয়ার ইতিহাস, ঐতিহ্য,স্মরণীয় ও বরণীয় ব্যক্তিদের তথ্য সংগ্রহ এবং সংরক্ষণের কাজ করবে পটিয়া জাদুঘর। এ লক্ষে ১৩ নভেম্বর, সোমবার দুপুর ১২টায় চট্টগ্রাম নগরীর কদম মোবারক বাই লেইনস্থ ‘আইকো’ সংস্থায় বাংলাদেশ ব্যাংকের সাবেক যুগ্ম পরিচালক বীর মুক্তিযোদ্ধা ফজল আহমদের সভাপতিত্বে ও সাংবাদিক শিবুকান্তি দাশের সঞ্চালনায় পটিয়া জাদুঘর বাস্তবায়ন পরিষদের এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। জাদুঘরের স্বপ্নদ্রষ্টা সাংবাদিক ও সাহিত্যিক শিবুকান্তি দাশ পটিয়া জাদুঘরের প্রয়োজনীয়তা ও গুরুত্ব সর্ম্পকে বিস্তারিত উপস্থাপন করেন।
সভায় সর্বসম্মতিক্রমে বাংলাদেশ ব্যাংকের সাবেক যুগ্ম পরিচালক বীরমুক্তিযোদ্ধা ফজল আহমদকে আহŸায়ক ও সাংবাদিক শিবুকান্তি দাশকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট একটি পরিষদ গঠন করা হয়। পরিষদে বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান চৌধুরী, প্রাবন্ধিক নেছার আহমদ ও বিশিষ্ট চিকিৎসক ডাঃ দিলীপ ভট্টাচার্য্যকে উপদেষ্ঠা মনোনীত করা হয়। পরিষদ সদস্যদের নাম ঘোষণা করেন দৈনিক যুগান্তর চট্টগ্রাম ব্যুরো প্রধান কবি শহিদুল্লাহ শাহরিয়ার। আগামী তিন মাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি ও ট্রাস্টি বোর্ড গঠন করা হবে বলেও জানানো হয়।
সভায় আরও উপস্থিত ছিলেন, এডভোকেট খুরশীদ আলম, নজরুল ইসলাম সাদা, সাংবাদিক আরিফ রায়হান, গিয়াস উদ্দীন সেলিম, নাসির উদ্দীন আহমেদ, হিল্লোল দে মিটু, আব্দুর রহমান রুবেল, এড.মাঈনুল ইসলাম সুমন,হিল্লোল বড়–য়া, রোকন উদ্দিন, নজরুল ইসলাম, এডভোকেট আরিফুর রহমান রিয়াদ, মোহাম্মদ আলমগীর প্রমুখ।
উল্লেখ্য, পটিয়া জাদুঘর বাস্তবায়ন পরিষদের অস্থায়ী দপ্তর ‘পটিয়া অংকুর স্কুল এন্ড কলেজ, রামকৃষ্ণ মিশন রোড, পটিয়া ঠিকানায় কিংবা ০১৮১৯৫২২৯৭৯,০১০০৭১১৫০২ নম্বারেও যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। বিজ্ঞপ্তি।