পটিয়ায় জঙ্গল থেকে ঝুলন্ত গলিত লাশ উদ্ধার

4

পটিয়ায় পাহাড়ি জঙ্গলে একটি গাছেল সাথে ঝুলন্ত অর্ধগলিত একটি লাশ উদ্ধার করেছে পটিয়া থানা পুলিশ। অজ্ঞাতনামা ওই ব্যক্তির আনুমানিক বয়স (৩০) বছর। গতকাল সোমবার দুপুরে পুলিশ উপজেলার হাইদগাঁও গ্রামের পাহাড়ের গহীণ জঙ্গল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। ওই ব্যক্তির পরনে ছিল প্যান্ট ও গেঞ্জি। তবে তাকে হত্যা করা হয়েছে নাকি আত্মহত্যা করেছে সে বিষয়ে এখনো পুলিশ নিশ্চিত নয়। ধারণা করা হচ্ছে প্রায় দুই সপ্তাহ আগে ওই ব্যক্তির মৃত্যুর ঘটনা ঘটেছে। পুলিশ জানায়, গহীণ জঙ্গলে মরদেহ ঝুলতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেন। পটিয়া থানার এসআই সনজয়সহ একদল পুলিশ রবিবার বিকেলে গেলেও লাশের সন্ধান না পেয়ে ফিরে আসেন। পরের দিন গতকাল সোমবার পুলিশের আরেকটি টিম ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করে।
স্থানীয়রা জানিয়েছেন, প্রতি বছর এ মওসুমে পাহাড়ের পটিয়া সীমান্তে উপজাতি সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী ও স্থানীয় সন্ত্রাসীররা বেপোরোয়া হয়ে উঠে। পাহাড়ের শ্রীমাই, বুদবুদি ছড়া, বাডালিয়া, রাঙ্গুনিয়া কমলাছড়ি, বেনিপাড়া, ছীপছড়িপাড়া, ডলুছড়ি এলাকায় প্রায় সময় উপজাতি সন্ত্রাসীরা অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া দিচ্ছে এবং বিভিন্ন বাগান মালিকের কাছ থেকে চাঁদা আদায় করছেন। ২০২০ সালের ২১ ফেব্রূয়ারি উপজেলার পূর্ব হাইদগাঁও নুরুল আলম মাস্টারের প্রজেক্টের পাশ থেকে মোসলেম উদ্দিন (৪০) নামের এক পিকআপ চালককে অপহরণ করে ৩ লাখ টাকা মুক্তিপন দাবি করে। তিনি চন্দনাইশ উপজেলার পশ্চিম এলাহাবাদ গ্রামের বাসিন্দা। এখনো পর্যন্ত ওই গাড়ি চালকের সন্ধান পাওয়া যায়নি।
পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, গহীণ জঙ্গল থেকে ঝুলন্ত একব্যক্তির মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। তবে এটি হত্যা না আত্মহত্যা তা নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।