নেতৃত্বে গুরুত্ব পাবে ৩ বিষয়

13

রাঙ্গুনিয়া প্রতিনিধি

দীর্ঘ ৫ বছর পর হতে যাচ্ছে রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সম্মেলন। আগামী ১৬ অক্টোবর বিকালে এডভোকেট নুরুচ্ছফা তালুকদার পৌর অডিটরিয়ামে এ সম্মেলন অনষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। উদ্বোধক থাকবেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, প্রধান বক্তা থাকবেন উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম।
সম্মেলন ঘিরে ছাত্রলীগ নেতারা পদ-পদবী পেতে লবিং চালিয়ে যাচ্ছেন সিনিয়র নেতাদের কাছে। সংগঠনের মূল নেতৃত্বে আসতে গুরুত্ব দেওয়া হচ্ছে বয়স, ছাত্রত্ব ও বিয়ে। যেসব ছাত্রনেতা বিয়ে করেছেন এবং শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়ন করছেন না, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী তাদের কমিটিতে আসার সুযোগ নেই।
সম্মেলনকে নিয়ে ছাত্রলীগের মাঝে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে সম্মেলন সফল করতে ৭টি উপকমিটি গঠন করা হয়েছে। প্রচার-প্রচারণা, পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে উপজেলার সর্বত্র।
জানা যায়, সভাপতি পদের জন্য যেসব ছাত্রলীগ নেতা গতকাল মঙ্গলবার পর্যন্ত মনোনয়ন ফরম নিয়েছেন, তারা হলেন রাসেল রাসু, ইমাম হোসেন ইমন, সোহেল চৌধুরী, আজগর হোসেন, সোহেল হোসেন তালুকদার, সাজ্জাদ জয়, জিকু শীল, আসিফুর রহমান ও প্রকৌশলী সাইফুল জলিল শাহীন।
এছাড়া সাধারণ সম্পাদক পদের জন্য যারা ফরম নিয়েছেন, তারা হলেন নজরুল ইসলাম, আলী শাহ, আরমান সিকদার, ইমরান হোসেন নাহীদ, মফিজুর রহমান খান, একরাম তালুকদার, শরিফুল ইসলাম সায়মন, একে মামুন, তৌকির ইসলাম প্রমুখ।
জানা যায়, উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা, রাঙ্গুনিয়া সরকারি কলেজ, উত্তর রাঙ্গুনিয়া আলমশাহ পাড়া মাদ্রাসা ও রাঙ্গুনিয়া সরকারি কলেজ ছাত্র সংসদের কমিটি গঠন করা হয়েছে।
উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শিমুল গুপ্ত জানান, গঠনতন্ত্র অনুয়ায়ী বয়স ও ছাত্রত্বকে গুরুত্ব দিয়ে নতুন কমিটি গঠন করা হবে। আমি দায়িত্ব নেওয়ার পর ছাত্রলীগকে শক্তিশালী সংগঠনে পরিণত করতে সর্বদা কাজ করেছি। করোনার কারণে রাঙ্গুনিয়ায় ২-৩টি কলেজে সম্মেলন করা সম্ভব হয়নি।
উল্লেখ্য ২০১৬ সালের মার্চ মাসে সর্বশেষ উপজেলা ছাত্রলীগের সম্মেলন হয়। সে সময় নুরুল আলমকে সভাপতি ও শিমুল গুপ্তকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।