নিখোঁজের একদিন পর ফটিকছড়িতে কিশোরের গলাকাটা লাশ উদ্ধার

56

চট্টগ্রামের ফটিকছড়িতে নিখোঁজের একদিন পর মুহাম্মদ সাব্বির উদ্দিন (১৭) নামের এক কিশোরের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার বিকেলে উপজেলার পাইন্দং ইউনিয়নের কারবাল্লা টিলার নতুন মসজিদের পাশে টিলার পাদদেশ থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। সে ফটিকছড়ি পৌরসভার ৮নং ওয়ার্ডের বিবিরহাটস্থ চৌধুরী ভবনের বাসিন্দা ব্যবসায়ী মুহাম্মদ সাহাবুদ্দিনের ছেলে। গত বছর এসএসসিতে ফল খারাপ হলে এবার সে পূণরায় পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলো।
পুলিশ ও নিহতের পরিবার জানায়, গত বৃহস্পতিবার বিকাল ৫ টার দিকে খেলতে যাবার কথা বলে ঘর থেকে বের হয়ে গেলে রাতঅবধি আর ফিরে আসেনি সাব্বির। বিকেল থেকে তার মুঠোফোনটি বন্ধ থাকলে স্বজনদের বাড়িতে অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে গতকাল শুক্রবার সকালে ফটিকছড়ি থানায় নিখোঁজ ডায়েরী করেন তার বাবা সাহাবুদ্দিন।
গতকাল শুক্রবার দুপুরে সদর থেকে ৬ কিলোমিটার দূরে পাইন্দং ইউনিয়নের কারবাল্লা টিলা এলাকার নতুন মসজিদে নামাজে যাওয়া মুসল্লিরা টিলার পাদদেশে তার গলাকাটা লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে বিকেলে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে।
ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আকতার বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল থেকে কিশোরের গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। এটি পরিকল্পিত হত্যাকান্ড। তবে কি কারণে তাকে হত্যা করা হয়েছে সেটি উদ্ঘাটনের চেষ্টা চলছে। বর্তমানে লাশ ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।