নাফ নদীর তীরে সোয়া ৪ লাখ ইয়াবা ফেলে পালাল পাচারকারীরা

22

টেকনাফে নাফ নদীর তীর থেকে চার লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বডার্র গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল বুধবার ভোর রাতে হ্নীলা ইউনিয়নের দমদমিয়ার নাফনদের কেওরা বাগান এলাকা থেকে এসব ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। ইয়াবাগুলোর আনুমানিক মূল্য ১২ কোটি ৯০ লাখ টাকা।
বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার। তিনি জানান, বুধবার ভোর রাতে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান টেকনাফের নাফ নদী এলাকা দিয়ে খালাসের খবর আসে। পরে তিনিসহ বিজিবির একটি টিম দমদমিয়া হাজির খাল এলাকায় অবস্থান নেয়। এর কিছুক্ষণ পর ৪/৫ জন লোক নাফ নদী সাঁতরিয়ে হাজির খাল এলাকার উত্তরে কেওড়া বাগান এলাকা দিয়ে তীরে ওঠে। তাদের দেখে বিজিবি চ্যালেঞ্জ করে ধাওয়া করে। পরে অন্ধকারের সুযোগে ইয়াবার প্যাকেট ফেলে দ্রুত তারা পালিয়ে যায়। ঘটনাস্থল তল্লাশি করে চার লাখ ৩০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ১২ কোটি ৯০ লাখ টাকা বলে জানায় তিনি।
বিজিবি’র এই কর্মকর্তা জানান, জব্দ করা ইয়াবাগুলো পরবর্তীতে সংশ্লিষ্টদের উপস্থিতিতে প্রকাশ্যে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।