নাটকে অভিনয় ছেড়ে দিচ্ছেন মেহজাবিন!

11

‘আমরাই যদি নাটক কনটিনিউ করি তাহলে তো হবে না। একটা জায়গা থেকে অন্য জায়গায় যেতে হবে আমাদের। আবার অন্যদের জন্য তো জায়গা করে দিতে হবে। নাটকে এখন নতুনরা অনেকেই ভালো করছেন। তাদের জায়গা করে দিতে হবে। তারা অনেক ভালো করুক। আমি মনে করি, ওদের সাপোর্ট দরকার। ’
গতকাল ৩০ জানুয়ারি বিকেল পাঁচটায় ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জ-এ মুক্তি পাচ্ছে নতুন ওয়েব সিরিজ ‘দ্য সাইলেন্স’। এটি সবার জন্য ফ্রিতে দেখার সুযোগ থাকছে। ভিকি জাহেদ পরিচালিত সিরিজটিতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। ওয়েব সিরিজটি মুক্তি উপলক্ষে গত ২৯ জানুয়ারি রাতে রাজধানীর এসকেএস টাওয়ারে প্রিমিয়ার শোয়ের আয়োজন করা হয়। সেখানে হাজির হয়ে এ মন্তব্য করেন ছোট পর্দার ওই অভিনেত্রী। মূলত নাটকের কাজ কমিয়ে ওটিটির কাজের দিকে মনোযোগী হচ্ছেন মেহজাবিন। তার উদাহরণ পাওয়া গেছে অভিনেত্রীর নিজের মুখেই।
তিনি এ সময় জানান, আসছে ভালোবাসা দিবসে এবার তার কোনো নাটক আসছে না। এই সময়ে শুধুমাত্র ‘দ্য সাইলেন্স’ ওয়েব সিরিজেই দেখা মিলবে তার। তবে এই মুহূর্তে একেবারেই নাটকে অভিনয় ছেড়ে দিচ্ছেন না টেলিভিশনে দাপিয়ে বেড়ানো ওই অভিনেত্রী। তার ভাষ্য, আমি আসলে নাটক ছাড়ার কথা কখনওই বলিনি। আমি নাটকেরই মেয়ে। মনের মতো স্ক্রিপ্ট পেলে অবশ্যই নাটক করবো। আবারও আসবো।
প্রতিটি বিশেষ দিবসে মেহজাবিন অভিনীত একাধিক নাটক প্রচারিত হয়। কখনও সেই সংখ্যা ডজন ছাড়িয়ে যায়। সেখান থেকে বেশিরভাগ নাটকই আলোচনার কেন্দ্রে চলে আসে। ভালোবাসা দিবসের পর বড় উৎসব রোজার ঈদ। সেটা নিয়েও তেমন পরিকল্পনা নেই মেহজাবিনের। ছোট্ট করে বললেন, ঈদে কী হবে না হবে, কেমনে বলবো?
এদিকে প্রিমিয়ার শোয়ে আট পর্বের ‘দ্য সাইলেন্স’র তিন পর্ব দেখানো হয়। এতে অভিনয় করেছেন মেহজাবিন, শ্যামল মওলা, আজিজুল হাকিম, বিজরি বরকউল্লাহ, আব্দূন নূর সজলসহ অনেকে।
প্রিমিয়ার শোয়ের পর তাদের অভিনয়ের প্রশংসায় দেখা গেছে উপস্থিত মানুষদের মুখে মুখে।