নাইক্ষ্যংছড়িতে চোরাইপথে আনা ৩০টি গরু উদ্ধার

10

বান্দরবান প্রতিনিধি

বান্দবানের নাইক্ষ্যংছড়িতে অভিযান চালিয়ে আবারো ৩০টি বার্মিজ গরু এবং ৫টি ডাম্পার গাড়ি জব্দ করেছে। ১১ বিজিবি, পুলিশ এবং আনসারের যৌথ সমন্বয়ে পরিচালিত বিশেষ অভিযানে গতকাল বৃহস্পতিবার সকালে ফুলতলী বিওপি এবং তীরেরডিবা বিজিবি ক্যাম্পের টহল দল অবৈধভাবে সীমান্ত পথে আনা ৩০টি বার্মিজ গরু উদ্ধার করা হয়। এ সময় ৫ চোরাকারবারি এবং ৫টি ডাম্পার গাড়ি আটক করা হয়। উদ্ধারকৃত গবাদি পশু এবং ডাম্পার গাড়ির আনুমানিক সিজার মূল্য ৭৫ লাখ ৫০ হাজার টাকা।
বিজিবি জানিয়েছে, সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন ১১ বিজিবি শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে। এই বিশেষ অভিযানটি তারই অংশ।
উল্লেখ্য, আটককৃত গরু, ডাম্পার ট্রাক এবং আটক আসামিদের চকরিয়া থানায় হস্তান্তর করার প্রস্তুতি চলছিল বলে জানা গেছে। সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে বার্মিজ গরু, মাদকদ্রব্য পাচার, অস্ত্র, অবৈধভাবে কাঠ পাচার, পরিবহন, অন্যান্য যে কোনো ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং এলাকায় যেকোনো ধরণের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবি’র এ ধরণের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে বলে গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল রেজাউল করিম।