নতুন রেকর্ড গড়ার পথে শাকিব খান

3

অনন্য মামুনের বহু প্রতিক্ষীত সিনেমা ‘দরদ’। ঢালিউড কিং শাকিব খান আসছে আলাদা চমক নিয়ে। সিনেমাটি এ মাসে মুক্তি পাওয়ার কথা ছিল। নির্মাতা অনন্য মামুন জানান নির্ধারিত তারিখে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না সিনেমাটি। এদিকে আগেই শোনা গিয়েছিল ‘দরদ’ সিনেমার প্রমোর প্রথম ২০ সেকেন্ড প্রকাশ করা হবে দুবাইয়ের বুর্জ খলিফায়। এবার নির্মাতা অনন্য মামুন দিলেন তারই অবাক করা বার্তা।
নির্মাতা অনন্য মামুন শনিবার বেলা ১টার দিকে তার ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, ‘গ্যারান্টি দিয়ে বলতে পারি, এই দরদের নিউজের আগে একজন বাংলাদেশি নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা, অডিয়েন্স, পরিচালক-প্রযোজক কেউই ভাবেও নাই যে বাংলা সিনেমার কোনো প্রমো এই বিখ্যাত বুর্জ খলিফায় দেখানো হবে।’ অনন্য মামুন আরও লেখেন, ‘এটা স্বপ্ন ছিল সবার কাছে। আর শাকিব খানকে দিয়েই বাস্তবে পরিণত হচ্ছে। ৩ মিনিটের জন্য বুর্জ খলিফা হবে দরদের জন্য। দেখানো হবে ৫ ভাষার প্রোমো- এটা দিয়ে শুরু মধ্যপ্রাচ্যে বাংলা সিনেমার নতুন করে ব্যবসায়িক যাত্রা। আমার প্ল্যান কিন্তু বাংলা সিনেমার প্রোমোশন, শুধু দরদের প্রোমোশন না। একটা কথা পরিষ্কার করে বলছি, আমরা যা করছি সব কিছু একটা অনেক পুরোনো একটা ইরানি ডিস্ট্রিবিউশন কোম্পানির মাধ্যমে, কোনো লোকাল বাংলাদেশি কোম্পানি আমাদের কাজের সাথে যুক্ত না।’
এদিকে এবারের ভালোবাসা দিবসে প্রকাশ পেয়েছে ‘দরদ’র পোস্টার। এতে দেখা গেছে, শাকিবের মুখে খোঁচা দাঁড়ি। রক্তে ভেজা তার হাত। এলোমেলো চুল। চোখেমুখে রক্তের দাগ। ক্ষিপ্র দৃষ্টিতে তাকিয়ে আছেন। পেছনে বেনারসের গঙ্গা পাড়ের আবহ। সব মিলিয়ে, প্রতিবাদী এক মূর্তি শাকিব। সাইকো-থ্রিলারধর্মী এই সিনেমায় শাকিবের বিপরীতে আছেন বলিউডের সোনাল চৌহান। এ ছাড়া টলিউডের পায়েল সরকারকে দেখা যাবে। খলনায়কের ভূমিকায় রাহুল দেব। আরও অভিনয় করবেন বাংলাদেশের তারকা শহীদুজ্জামান সেলিম, এলিনা শাম্মী, জেসিয়া ইসলামসহ আরও অনেকে। সিনেমাটি বাংলার পাশাপাশি হিন্দি, তামিল, তেলেগুসহ ৬টি ভাষায় ২৪টি দেশে একযোগে মুক্তি পাবে।