নগরীর ৬ হোটেল ও রেস্টুরেন্টকে জরিমানা

5

নিজস্ব প্রতিবেদক

অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশের কারণে নগরীর সদরঘাট এলাকার হোটেল মুনকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। গতকাল চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে পরিচালিত অভিযানে হোটেল মুন স্টারের রান্না ঘরের পরিবেশ অত্যান্ত অপরিচ্ছন্ন ও নোংরার কারণে এবং কর্মরত কর্মীদের হেলথ ফিটনেস সনদ না থাকায় সদরঘাটস্থ হোটেল মুন স্টার এর বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অপর অভিযানে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন এর নেতৃত্বে নগরীর পোর্ট কানেক্টিং রোডে পরিচালিত অভিযানে রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ও নির্মাণ সামগ্রী রেখে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ১১ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৪৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই আদালত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক এর দায়েরকৃত মোকদ্দমায় ২ ব্যক্তিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা প্রদান করেন।
নগরীর কোতোয়ালি থানা এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও খাবারের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৫টি রেস্টুরেন্টকে ৫৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্র্যাম্যমাণ আদালত। গতকাল বুধবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত এ জরিমানা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত জানান, বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে বুধবার কোতোয়ালী ও স্টেশন মোড় এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও মূল্য তালিকা না থাকায় কোতোয়ালির ব্রিজ রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা, জম জম রেস্টুরেন্টকে ৫ হাজার, স্টেশন রোডের বাঙালিয়ানা রেস্টুরেন্টকে ১০ হাজার, আজাদ এবং গুলিস্তান রেস্টুরেন্টকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।