নগরীতে তিন পুলিশ বক্সের উদ্বোধন

1

নিজস্ব প্রতিবেদক

নগরীর চান্দগাঁও থানার মোহরা, পাঁচলাইশ থানার মুরাদপুর ও বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেন এলাকায় নবনির্মিত ট্রাফিক পুলিশ বক্সের উদ্বোধন করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়। গতকাল সোমবার সিএমপির ট্রাফিক উত্তর বিভাগের অধীনে ট্রাফিক পুলিশ বক্সের উদ্বোধন করেন তিনি।
এসময় সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, আমাদের ট্রাফিক সদস্যরা শীত, গ্রীষ্ম, বর্ষায় অত্যন্ত বৈরি আবহাওয়ায় দায়িত্ব পালন করে থাকে। যেহেতু তাদের সারাক্ষণ রাস্তায় থাকতে হয়, তাই তারা নামাজ ও ফ্রেশ হওয়া বা ওয়াশরুম ব্যবহারের উপযুক্ত স্থান পান না। বিশেষ করে নারী পুলিশ সহকর্মীরা বেশি সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। তাদের কথা বিবেচনায় রেখে সিএমপি এই উদ্যোগ গ্রহণ করেছে। ভালো কর্মপরিবেশ ট্রাফিক পুলিশকে তাদের পেশাগত দায়িত্ব পালনে আরও উৎসাহিত করবে বলে আশা করি।
ট্রাফিক উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার জয়নুল আবেদীন পূর্বদেশকে বলেন, ‘আমাদের এ বক্সে সেবাগ্রহীতা এবং ট্রাফিক সদস্যরা চাইলে বই পড়তে পারবে, সে ব্যবস্থা রাখা হয়েছে। আমাদের সদস্যদের একটা অংশ রয়েছে নারী। তাদের ফ্রেশ হওয়ার জন্য আর এদিক-ওদিক যেতে হবে না। একটা সুন্দর পরিবেশ নতুন বক্সে রাখা হয়েছে। এমন পরিবেশে তাদের কাজে গতি বৃদ্ধি পাবে বলে আশা রাখি।
উদ্বোধনের সময় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহতাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস) আবদুল মান্নান মিয়া, বিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশ ও উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মোখলেছুর রহমানসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।