দোকান বন্ধ রেখে ফল ব্যবসায়ীদের প্রতিবাদ

141

চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও অন্য সদস্যদের বিরুদ্ধে ‘ষড়যন্ত্রমূলক এবং সাজানো মিথ্যা মামলার’ প্রতিবাদে দোকান বন্ধ রেখে সমাবেশ করে চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতি। গতকাল রবিবার নগরীর ফলমন্ডী এলাকায় এ সমাবেশের আয়োজন করা হয়।
জানা যায়, শাহ আলম প্রকাশ এসি শাহ আলম নামে এক সদস্য ফলমন্ডীর গলিতে দোকান দেন, যার ফলে বড় বড় ট্রাক এবং কাভার্ডভ্যান ঢুকতে বাধাপ্রাপ্ত হয়। এতে ফলমন্ডী এবং মেইন রোডেও তীব্র যানজট সৃষ্টি হওয়ার কারণে ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে দোকান বন্ধ করে দেয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা দেয়া হয়। কিন্তু এসি শাহ আলম সমিতির কথাকে কর্ণপাত না করে উল্টো সমিতির নেতৃবৃন্দর বিরুদ্ধে ‘মিথ্যা মামলা’ দায়ের করেন।
সমাবেশে সমিতির সাবেক সাধারণ সম্পাদক নাজিম উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ফল ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল মালেক চৌধুরী, সিনিয়র সহ সভাপতি মো. ফযল করিম, সহ সভাপতি আব্দুল খালেক, সাবেক সিনিয়র সহ সভাপতি মো. আলী আব্বাস খান, সাধারণ সম্পাদক হাজী মো. আলমগীর, সহ সাধারণ সম্পাদক হাজী মো. সোলেমান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবুল হোসেন, অর্থ সম্পাদক মো. ইউছুফ, সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক হাজী মো. জাকির হোসেন এবং নির্বাহী সদস্য মো. আবুল কাশেম।
সমাবেশে বক্তারা সমিতির কর্মকাÐের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলার তীব্র প্রতিবাদ করেন এবং প্রশাসনকে সন্ত্রাসীদের অপতৎপরতা বন্ধে কার্যকরী পদক্ষেপ নেয়ার জন্য দাবি জানান।