করোনা ভাইরাস

দেশে নতুন শনাক্ত ৪১, মৃত্যু ৫ জনের

নতুন সংক্রমিতদের ২০ জনই ঢাকার, নারায়ণগঞ্জে ১৫, চট্টগ্রামে ১ মারা যাওয়া পাঁচ জনের মধ্যে ৪ পুরুষ ও ১ নারী

26

দেশে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে ১৭ জন প্রাণ হারিয়েছেন। নতুন করে শনাক্ত হয়েছেন আরো ৪১ জন।
গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর এটাই প্রথম সর্বোচ্চ রোগী শনাক্ত করা হলো। সব মিলিয়ে শনাক্তের সংখ্যা ১৬৪ জন।
গতকাল মঙ্গলবার কোভিড-১৯ নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে জাতীয় রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান। তিনি জানান, নতুন শনাক্তের মধ্যে ২৮ জন পুরুষ এবং ১৩ জন নারী। খবর বাংলা ট্রিবিউনের
সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন শনাক্তদের মধ্যে ঢাকায় ২০ জন রয়েছেন। ঢাকার বাইরে নারায়ণগঞ্জকে আমরা ক্লাস্টার হিসেবে চিহ্নিত করেছি। নতুন শনাক্ত ৪১ জনের মধ্যে ১৫ জনই নারায়ণগঞ্জের।
তিনি আরও বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে একজন, ১১ থেকে ২০ বছরের ভেতরে ৪ জন, ২১ থেকে ৩০-এর মধ্যে ১০ জন, ৩১ থেকে ৪০-এর মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০-এর মধ্যে ৯ জন, ৫০ থেকে ৬০-এর মধ্যে ৭ জন এবং ৬০-এর বেশি বয়সের রয়েছেন ৫ জন। নতুন আক্রান্তদের মধ্যে ২০ জন ঢাকার, ১৫ জন নারায়ণগঞ্জের, কুমিল্লা, কেরানীগঞ্জ এবং চট্টগ্রামের একজন করে রয়েছেন। বাকি তিন জন অন্যান্য এলাকার। মারা যাওয়া পাঁচ জনের মধ্যে ৪ জন পুরুষ ও একজন নারী একজন। মৃতদের মধ্যে ৬০-এর বেশি বছরের দুই জন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন এবং ৪১ থেকে ৫০-এর মধ্যে একজন রয়েছেন। মৃতদের দুই জন ঢাকার, তিন জন বিভিন্ন জেলার।
এছাড়া গত ২৪ ঘণ্টায় ৭৯২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে বলে জানান অধ্যাপক সেব্রিনা ফ্লোরা।