‘দৃষ্টি চট্টগ্রাম’ এগিয়ে যাবে বহুদূর

11

বিতর্ক প্রতিযোগিতা, বিজ্ঞান উৎসব, ছায়া জাতিসংঘ সম্মেলনের মত শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে সকল কর্মশালা হয় দৃষ্টি চট্টগ্রামে। তাদের হাত ধরে চট্টগ্রামের ‘বিতর্ক অঙ্গন চট্টগ্রামের সীমানা পেরিয়ে সারাদেশে পরিচিতি লাভ করেছে। ৩২ বছর ধরে শিক্ষার্থীদের জন্য নিরবে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাওয়া ‘দৃষ্টি চট্টগ্রাম’ এগিয়ে যাবে আরো বহুদূর এমন মন্তব্য করেন সংগঠনটির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিনে।
গত ৩১ মার্চ বিকেলে ‘এগিয়ে চলার ৩২ বছর’ এই শিরোনামে নগরীর ২নং গেইট একটি রেষ্টুরেন্ট বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে দৃষ্টির সাবেক ও বর্তমান সদস্যের অংশগ্রহণে মিলনমেলায় পরিণত হয়।
বক্তারা বলেন, শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতা, বিতর্ক কর্মশালা, বিজ্ঞান উৎসব, ছায়া জাতিসংঘ সম্মেলন ও বহুবিধ আয়োজনে দৃষ্টি চট্টগ্রাম অনন্য। শুধুমাত্র বিতর্ক চর্চার মাধ্যেমে একটি সংগঠন এতো দীর্ঘ সময় পাড়ি দেওয়া সত্যিই প্রশংসার দাবিদার দৃষ্টি চট্টগ্রাম।
প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের শুরুতেই দৃষ্টি চট্টগ্রামের এই পথ পরিক্রমায় অবদান রাখায় দৃষ্টি চট্টগ্রামের স্থায়ী কমিটির চেয়ারম্যান ও চট্টগ্রামে প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার এবং দৃষ্টি চট্টগ্রামের সাবেক সভাপতি ও কো ফাউন্ডার কসশাফুল হক শেহজাদকে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রধান করেন দৃষ্টি ডিবেট ক্লাব এর চেয়ারম্যান শিক্ষাবিদ সাফিয়া গাজী রহমান ও দৃষ্টি চট্টগ্রামের ফাউন্ডার মাসুদ বকুল। এছাড়াও দৃষ্টি চট্টগ্রামের সদস্য এহতেশামুল হক রিশতা, আবু সায়েম ও অলোক নাথকে সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা জ্ঞাপন করা হয় তাদের শিক্ষাজীবনে সফলতা অর্জন করায়।
দৃষ্টি চট্টগ্রামের সভাপতি সাইফ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দৃষ্টি চট্টগ্রামের যুগ্ম সম্পাদক ও অনুষ্ঠান সমন্বয়কারী কাজী আরফাত। এতে দৃষ্টি চট্টগ্রামকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন কবি সাংবাদিক প্রথম আলোর বার্তা সম্পাদক ওমর কায়সার, দৈনিক সুপ্রভাত বাংলাদেশের সহযোগী সম্পাদক কবি কামরুল হাসান বাদল, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মুজিব রহমান, সাবেক সচিব এলেক্স আলীম, কনফিডেন্স সিমেন্ট এর নির্বাহী পরিচালক জহির উদ্দীন আহমেদ, সাউথ ইষ্ট ব্যাংক এর আঞ্চলিক প্রধান রাশেদুল আমিন রাশেদ, ব্র্যাক ব্যাংক এর আঞ্চলিক প্রধান কায়েস চৌধুরী, বিজনেস স্ট্যান্ডারের ব্যুরো প্রধান শামসুদ্দীন ইলিয়াস, দৃষ্টি চট্টগ্রামের উপদেষ্টা ছাইফুল হুদা সিদ্দিকী, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ পরিচালক ডা বিদ্যুৎ বড়ুয়া, এস্পেরিয়া হেলথ কেয়ারের চেয়ারম্যান গোলাম বাকী মাসুদ, র‌্যাঙ্কন এর সিইও তানভির শাহরীয়ার রিমন, কনফিডেন্স সল্ট এর হেড অব মার্কেটিং নওশাদ ইমতিয়াজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর শিক্ষক ড. আদনান মান্নান, ডিবিসি নিউজ এর ব্যুরো প্রধান মাসুদুল হক, দৈনিক আজাদীর সহ সম্পাদক সাংবাদিক রেজাউল করিম, হাবিব তাজকিরার ব্যবস্থাপনা পরিচালক রুম্মন আহমেদ, সংগঠক ও মানবাধিকার কর্মী সাইফুল আলম খান, ডা মাসুদ রানা, তারুণ্যের উচ্ছ¡াসের সাধারণ সম্পাদক মুজাহেদুল ইসলাম, বোধনের সাধারণ সম্পাদক প্রণব চৌধুরী, ডা ফয়সল চৌধুরী, ইউএসটিসির সহযোগী অধ্যাপক জয়শ্রী বিশ্বাস, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রিদোয়ান হক ও ইয়াসির সিলমী, সাংবাদিক মুজিবুল ঘশ, দৃষ্টি চট্টগ্রামের সাবেক সভাপতি বৃজেট ডায়েস, সিনিয়র সহ সভাপতি বনকুসুম বড়ুয়া নুপুর, সহ সভাপতি শহিদুল ইসলাম, সাবের শাহ, সাধারণ সম্পাদক সাইফুদ্দীন মুন্না, নির্বাহী সদস্য এডভোকেট মিলি চৌধুরী ও আফসানা তমা, যুগ্ম সম্পাদক রিদোয়ান আলম আদনান, সাংগঠনিক সম্পাদক মুন্না মজুমদার, দপ্তর সম্পাদক তানভীর আল জাবের, মিডিয়া এÐ কমিউনিকেশন সম্পাদক সাখাওয়াত হোসেন মজুমদার, আবৃত্তি সম্পাদক সাদিয়া আফরিন, হাসান জাদিদ মাশরুখ প্রমুহ। শুভেচ্ছা জ্ঞাপনের পরে অতিথিরা সকলে একসাথে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। বিজ্ঞপ্তি