দুস্থদের মাঝে কম্বল বিতরণ

2

লংগদু :
প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় হতে প্রাপ্ত কম্বল ও চাদর রাঙামাটির লংগদু উপজেলার ৭টি ইউনিয়নের শীতার্তদের মাঝে বিতরণের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। সম্প্রতি উপজেলা সদরে পাবলিক লাইব্রেরি মিলনায়তনে উপজেলার সাত ইউনিয়ন পরিষদের সচিবদের কাছে ১ হাজার ৫শ কম্বল ও চাদর হস্তান্তর করা হয়েছে। লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার ও উপজেলা নির্বাহী নির্বাহী কর্মকর্তা মো. মাইনুল আবেদিন সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের সচিবদের কাছে মোট ১হাজার ৫শ কম্বল ও চাদর হস্তান্তর করেন। এসময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জোবায়ের হোসেন উপস্থিত ছিলেন। ইউএনও মাইনুল আবেদীন জানান, প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রাপ্ত এসব কম্বল ও চাদর যাতে প্রতিটি ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত ট্যাগ অফিসারদের উপস্থিতিতে যেন সুষ্ঠুভাবে বিতরণ করা হয়।

ফটিকছড়ি : জয় হবেই মানবতার এ স্লোগানকে সামনে রেখে ড. মাহমুদ হাসান ফাউন্ডেশনের পক্ষ থেকে ফটিকছড়ির ১৮টি ইউনিয়ন, ২টি পৌরসভার ১৮০টি ওয়ার্ডে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। ২৬০ জন প্রতিনিধির মাধ্যমে এ কম্বল বিতরণ করেন ড. মাহমুদ হাসান ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জেলা পরিষদ সদস্য আখতার উদ্দিন মাহমুদ পারভেজ। গত ২ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত চলা এ শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে ফটিকছড়ির ২ হাজার শীতার্ত মানুষকে মুজিববর্ষের উপহার হিসেবে এ কম্বল প্রদান করা হয়েছে বলে জানা গেছে। কম্বল বিতরণকালে উপস্থিত ছিলেন পৌর মেয়র ইসমাইল হোসেন, এসএম সিরাজ-উদ-দৌলা, ইউপি চেয়ারম্যান যথাক্রমে শাহদাত হোসেন সাজু, জানে আলম, আবু জাফর মাহমুদ শিকদার, ইব্রাহীম তালুকদার, ইকবাল হোসেন চৌধুরী, একেএম ছরওয়ার হোসেন স্বপন, কাজী দিদারুল আলম, মো. শাহনেওয়াজ চৌধুরী, জয়নাল আবেদীন, সরোয়ার উদ্দিন চৌধুরী শাহীন, সফিউল আজম, এস এম সোয়েব আল সালেহীন, এস এম সোলায়মান বি কম, জিয়াউদ্দিন জিয়া, কাজী মাহমুদুল হক, হারুনুর রশীদ ইমন, অহিদুল আলম জুয়েল ও সোহরাব হোসেন সৌরভসহ প্রতিটি ইউপি সদস্য এবং পৌর কাউন্সিলরগণ।

চন্দনাইশ :
চন্দনাইশ চৌধুরী পাড়া দারুল উলুম এতিমখানা ও হেফজখানায় মাদ্রাসায় সম্প্রতি শীতবস্ত্র বিতরণ করেন ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুইরেন্সের পটিয়া জোনাল ইনচার্জ মাহমুদ উল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন মাদ্রাসার পরিচালক মাওলানা আবুল হাশেম, মুহাম্মদ আকতার হোসেন চৌধুরী, শুয়োব আল হাসান, মাওলানা শামসুল হক। শীতবস্ত্র বিতরণকালে মাহমুদ উল্লাহ বলেন, তীব্র শীতে ভাসমান, ছিন্নমূল, মফস্বলের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ও শ্রমজীবী মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। হাসপাতালগুলোতেও বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা। এ অবস্থায় শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর সকলের দায়িত্ব।

নিষ্ঠা ফাউন্ডেশন :
জনকল্যাণমূলক সংস্থা নিষ্ঠা ফাউন্ডেশনের চলমান কর্মসূচি শীতকালীন কম্বল বিতরণ প্রকল্পের আওতায় গত ১৬ জানুয়ারি কম্বল বিতরণ করা হয়েছে বোয়ালখালীতে। বোয়ালখালী সদরের ৬নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোহাম্মদ নাছের আলীর সভাপতিত্বে ও নিষ্ঠার প্রকাশনা সম্পাদক মাওলানা সৈয়দ বদরুল হক চিশতির সঞ্চালনায় উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন পীরে ত্বরিকত শাহ সূফি সৈয়দ নাছেরুল হক চিশতি। বিশেষ অতিথি ছিলেন কধুরখীল ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা অহিদুল আলম, নিষ্ঠার শুভাকাক্সক্ষী মোহাম্মদ নুরুল হুদা শরিফ, মোহাম্মদ মামুনুর রশীদ, নূর মোহাম্মদ জাহাঙ্গীর, মোহাস্মদ ওসমান আলী, মোহাম্মদ শফি আলম প্রমুখ।