দুই ভাই মিলেই ছিনতাইয়ে

21

মোট তিনজন। এর মধ্যে আছে দুই সহোদর ভাইও। একজন রিকশাচালক। ব্যাগ ও লাগেজ আছে ওইরকম যাত্রীদের রিকশায় তুলতেন তিনি। পরে যাত্রীদের সুবিধাজনক জায়গায় নামিয়ে দিয়ে বলতেন রিকশা নষ্ট, যাবেন না। এ নিয়ে যখন রিকশাচালক (ছিনতাইকারী) ও যাত্রীর মধ্যে তর্ক হতো, তখন অন্য দুজন এসে রিকশায় থাকা লাগেজ ও ব্যাগগুলো নিয়ে দৌড় দিতেন। অভিনব কায়দায় ছিনতাইয়ে জড়িত এমন দুইভাইকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। সোমবার রাতে বিআরটিসি মোড় থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তবে অন্যজন এসময় কৌশলে পালিয়ে যান।
গ্রেপ্তারকৃতরা হলেন, বাগেরহাটের মোড়লগঞ্জ এলাকার সৈয়দ আলী শেখের ছেলে মো. শাহ আলম শেখ (৪০) ও মো. হাসান শেখ (২৮)। ছিনতাইয়ের জন্য তারা বিআরটিসি মোড়, নিউ মার্কেট, কোতোয়ালী, লালদিঘি, টাইগারপাস, আমতল মোড় এলাকাগুলো ব্যবহার করতেন। তাদের কাছ থেকে একটি দেশি এলজিও কার্তুজ উদ্ধার করেছে পুলিশ।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহসীন বলেন, থানায় অভিযোগের ভিত্তিতে তাদের ধরতে বিআরটিসি মোড়ে অভিযান পরিচালনা করা হয়। এ সময় দুই ভাইকে গ্রেপ্তার করা গেলেও অন্যজন পালিয়ে যায়। তাকেও ধরতে অভিযান অব্যাহত রয়েছে।
তিনি বলেন, তারা স্বীকার করেছেন রিকশায় যাত্রী উঠিয়ে সুবিধাজনক জায়গায় নামিয়ে দিয়ে যাত্রীদের বিভিন্ন মালামাল ছিনতাই করতেন। অনেক সময় যাত্রীদের বন্দুকের ভয় দেখিয়েও ছিনতাই করতেন। গ্রেপ্তার দুইজনের কাছ থেকে একটি দেশি এলজি ও কার্তুজ উদ্ধার করা হয়।