দুই দিনে ‘থাপ্পড়’র আয় কত

34

‘মুল্ক’ ও ‘আর্টিক্যাল ১৫’র পর পরিচালক অনুভব সিনহা হাজির হলেন তার নতুন সিনেমা ‘থাপ্পড়’ নিয়ে। ধর্ম ও বর্ণবাদের মতো সামাজিক বিষয় নিয়ে আগের দুইটি সিনেমা নির্মাণ করেন তিনি। এবারের সিনেমায় এই নির্মাতা লিঙ্গ সংবেদনশীলতার বিষয়টি তুলে ধরেছেন। গত শুক্রবার ‘থাপ্পড়’ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। সিনেমাটির প্রারম্ভিক আয় তেমন ভালো না। প্রথম দিন বক্স অফিস থেকে এটি ৩ কোটি ৭ লাখ রুপি তুলে নেয়। তবে দ্বিতীয় দিন সিনেমাটির আয় বেড়েছে। আয় করে ৫ কোটি ৫ লাখ রুপি। দুই দিনে ‘থাপ্পড়’র আয় দাঁড়িয়েছে ৮ কোটি ১২ লাখ রুপিতে।
‘থাপ্পড়’ সিনেমায় মূলত নারীর প্রতি সমাজে যে অন্যায় করা হয় তা তুলে ধরা হয়েছে। স্বামীর কারণে একজন স্ত্রী কীভাবে পদে পদে পিছিয়ে পড়েন, নিজের স্বপ্নগুলো পূরণ করা থেকে বঞ্চিত হন, জীবনের অগ্রযাত্রা থেকে তা-ই দেখা যাবে এতে। সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তাপসী পান্নু। অনুভব সিনহার ‘মুল্ক’ সিনেমাতেও তাকে দেখা গিয়েছিল।
‘থাপ্পড়’র ট্রেলার দেখে দর্শক প্রশংসা করছেন তাপসী পান্নুর। তবে ‘কবির সিং’ সিনেমার মতো একটি থাপ্পড়কে কেন্দ্র করায় কাহিনীর পালাক্রম দেখে অনুকরণের অভিযোগ করেছেন অনেকেই। এজন্য পরিচালক অনুভব সিনহা ও টি-সিরিজকে নিয়ে মজাও করেন কেউ কেউ। তবে সিনেমাটি যে দর্শনীয় হবে এটা স্বীকার করছেন সকলেই। তাপসী পান্নু ছাড়াও সিনেমাটিতে অভিনয় করছেন পাভেল গুলাতি, কুমুদ মিশ্র, রত্না পাঠক শাহ, তানভি আজমি, রাম কাপুর, দিয়া মির্জা এবং আরও অনেকে।