দক্ষিণের রুটে দুই ঘণ্টা বাস চলাচল বন্ধ থাকবে আজ

14

নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন দাবিতে আজ সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্ণফুলী সেতু সংলগ্ন বশরুজ্জামান চত্বর এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করবে চট্টগ্রাম-দক্ষিণাঞ্চল কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। গতকাল রবিবার সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনের সিনিয়র যুগ্ম আহব্বায়ক মোহাম্মদ মুছা।
তিনি বলেন, ‘চট্টগ্রাম-কক্সবাজার-বান্দরবান, পিএবি রোডে শৃঙ্খলা আনায়ন, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, দিনের বেলায় দূরপাল্লার এসি-নন এসি বাস চলাচল বন্ধ, বিআরটিএ’র অনুমোদনবিহীন ঝুঁকিপূর্ণ ভাবল ডেকার (¯িøপার কোচ) সহ অবৈধ গাড়ি চলাচল নিষিদ্ধ এবং মহাসড়কে অবৈধ টমটম, ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক, থ্রি হুইলার অটোরিকশা ও বেপরোয়া গতির মোটরবাইক চলাচল বন্ধের দাবিতে এ মানববন্ধন ও সমাবেশ করা হবে।’
তিনি আরও বলেন, ‘কর্মসূচি চলাকালে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রাম থেকে কোনো বাস, কোচ, মিনিবাস চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ-বান্দরবান-পিএবি সড়ক-উপ সড়ক অভিমুখে ছেড়ে যাবে না। তবে আমরা চেষ্টা করবো দুপুর ১২টার আগে কর্মসূচি শেষ করতে।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতা কফিল উদ্দিন, হাজী মো. ইউনুছ কোম্পানি, মৃণাল চৌধুরী, মোহাম্মদ মুছা, অলি আহামদ, মোহাম্মদ মহিউদ্দিন চৌধুরী, জহিরুল ইসলাম, কাজল কান্তি দাশ, মো. মর্তুজা সিদ্দিকী প্রমুখ।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত হওয়ার আহবান জানিয়েছেন চট্টগ্রাম-দক্ষিণাঞ্চল কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক -শ্রমিক ঐক্য পরিষদের সিনিয়র যুগ্ম আহব্বায়ক ও আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছা ও সদস্য সচিব মোহাম্মদ মহিউদ্দিন চৌধুরী।