তৃণমূলের কর্মীদের খবর নিতে বিএনপির কেন্দ্রীয় নেতারা মাঠে

52

তৃণমূলের কর্মীদের খবর নিতে বিএনপির কেন্দ্রীয় নেতারা এবার মাঠে নেমেছেন। আজ ও আগামীকাল চট্টগ্রাম বিভাগের নেতাদের সাথে বসছেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ। দলীয় কার্যালয় নাসিমন ভবনে পুরো দুইদিন সময় অতিবাহিত করবেন তিনি। এসময় শওকত মাহমুদ দলীয় সাংগঠনিক অবস্থা, নেতাকর্মীদের মামলার অবস্থা এবং সমস্যাগুলো নিয়ে কথা বলবেন বলে জানা গেছে।
নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, বুধবার (আজ) সকাল ১১টায় মহানগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে চট্টগ্রামের সংসদীয় আসনের ২৩ দলীয় জোট মনোনীত বিএনপি প্রার্থীদের কাছ থেকে নির্বাচন পরবর্তী খোঁজখবর নিবেন। কথা বলবেন আমন্ত্রিত নেতাকর্মীদের সাথে। আমরা ইতিমধ্যে লিখিত আকারে বিষয়টি পুলিশকে জানিয়েছি।
জানা যায়, সারা দেশের তৃণমূলের কর্মীদের খবর নিতে বিএনপির পক্ষ থেকে একটি সাংগঠনিক টিম গঠন করা হয়েছে। সাংগঠনিকভাবে দলীয় কর্মীদের খবর নিতে এ টিম মাঠে নেমেছে। এরই অংশ হিসেবে আজ সকাল ১১টায় নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে শওকত মাহমুদ নেতাকর্মীদের সাথে বসবেন। ইতিমধ্যে বিষয়টি নেতাদের জানানো হয়েছে। শওকত মাহমুদের সাথে বৈঠকে চট্টগ্রাম বিভাগের সকল সংসদীয় আসনের বিএনপির মনোনীত প্রার্থী ও গুরুত্বপূর্ণ নেতাদের উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। একই সাথে সংসদীয় আসনের প্রার্থীদের এলাকার নেতাকর্মীদের বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহ করবেন শওকত মাহমুদ। তিনি দলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা এবং কারান্তরীণ নেতাকর্মীদের তথ্যও সংগ্রহ করবেন।
বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী বলেন, বুধবার ও বৃহস্পতিবার (আজ ও কাল) দুইদিন সকাল ১১টা থেকে দিনব্যাপী নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে বিগত সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ও নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ। একাদশ সংসদ নির্বাচনকে ঘিরে আমাদের অনেক নেতাকর্মী নির্যাতনের শিকার হয়েছেন। শত শত গায়েবি মামলা হয়েছে। এসব বিষয়ে তিনি তথ্য সংগ্রহ করবেন।