ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ৫ ঘণ্টা বন্ধ ছিল

3

বকেয়া বেতনের দাবিতে কুমিল্লার চান্দিনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রায় সাড়ে চার ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে ডেনিম নামে একটি পোশাক কারাখানার শ্রমিকরা। এতে মহাসড়কের দুই পাশে অন্তত ২৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়।
গতকাল বুধবার সকাল ৯টায় শুরু হওয়া এই অবরোধ দুপুর দেড়টার দিকে প্রত্যাহার করে শ্রমিকরা। মহাসড়কের চান্দিনা উপজেলার হাড়িখোলা ও বেলাশহর অংশে এই অবরোধের ঘটনা ঘটে। দুপুর ২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর। খবর বার্তাসংস্থার
হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবরোধের কারণে মহাসড়কের উভয় পাশে ২৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়। বুধবার সকাল ৯টা থেকে অবরোধ শুরু হয়ে দুপুর দেড়টা পর্যন্ত অবরোধ অব্যাহত থাকে। এই সাড়ে চার ঘণ্টার গাড়ি চলাচল বন্ধ থাকায় মহাসড়কে গাড়ির দীর্ঘ জটলা লেগে যায়। এতে অবর্ণনীয় দুর্ভোগের মধ্যে পড়তে হয় যাত্রীদের।
ময়নামতি হাইওয়ে থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, তিন মাসের বেতন বকেয়া থাকায় এমন আন্দোলনে নামেন শ্রমিকরা। মালিকপক্ষ থেকে বেতন দেওয়ার আশ্বাস দেওয়া হলে তারা অবরোধ প্রত্যাহার করে নেয়। শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে নেওয়ার এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।