ডিউড্রপস স্কুলের নতুন ক্যাম্পাস উদ্বোধন

43

উচ্ছ্বাস আর আনন্দের মধ্য দিয়ে নগরের পাঁচলাইশে ডিউড্রপস প্রিপারেটরি স্কুলের নতুন ক্যাম্পাস উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে এই উদ্বোধনী অনুষ্ঠানে ছিল শিশু-কিশোরদের গান, নৃত্য ও বিজ্ঞানবিষয়ক প্রকল্পের পরিবেশনা। এতে শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকরাও উপস্থিত ছিলেন।
স্কুলের অধ্যক্ষ হসনুল কামরান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি ও সাংবাদিক ওমর কায়সার। অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, শিশুদের মধ্যে প্রকৃতির সত্যিকার পরিচয় ঘটাতে হবে। প্রকৃতির সঙ্গে মিশে গেলে শিক্ষার্থীরা সৃজনশীল হয়ে ওঠে। প্রকৃতি থেকে তারা যা শিখবে, তা তাদের মনের দরজায় কড়া নাড়বে। তাই শিশু-কিশোরদের বেড়ে ওঠার সময়ে সতর্ক থাকতে হবে।
অধ্যক্ষ হসনুল কামরান খান বলেন, এই বিদ্যাপীঠের শিক্ষার্থীরা দেশে-বিদেশে সুনাম বয়ে আনছে। দেশের মুখ উজ্জ্বল করছে। ১৯৯৯ সালে এই শিক্ষাপ্রতিষ্ঠান চালু হয়। সেই থেকে স্কুলটি সাফল্যের সঙ্গে পরিচালিত হচ্ছে। বলা যায়, ২০ বছরের অনন্তযৌবনা আজকের এই বিদ্যাপীঠ। আর শিশুদের মানসিক উৎকর্ষ বাড়াতে স্কুলের পাঠ্যক্রম ঢেলে সাজানো হয়েছে। এতে তারা সৃজনশীল হয়ে তৈরি হচ্ছে। তিনি আরও বলেন, স্কুলে রয়েছে অভিজ্ঞ শিক্ষকের সমাহার। তারা দক্ষতার সঙ্গে শিক্ষার্থীদের গড়ে তুলছেন। এই প্রতিষ্ঠান থেকে বের হয়ে শিক্ষার্থীরা দেশের কল্যাণে কাজ করছেন। এটি সম্মানের বিষয়। অনুষ্ঠানে কথামালার পাশাপাশি ছিল পাপেট শো ও ম্যাজিক শো। বিজ্ঞপ্তি